• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে জেলাভিত্তিক নদী সুরক্ষা সংলাপ অনুষ্ঠিত

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৭ নভেম্বর ২০২১, ২১:৫৪
নদী সংলাপ
নদী সংলাপ (ছবি : অধিকার)

মৃতপ্রায় নদ-নদীগুলোর অস্তিত্ব ফিরিয়ে আনতে প্রকৃতি-পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় কুড়িগ্রামে জেলাভিত্তিক নদী সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রামের ধরলা নদীর তীরে এই সংলাপের আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) ও রিভাইন পিপল।

এ সময় বেলা’র প্রধান নির্বাহী অ্যাডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান’র সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও রিভাইন পিপল’র পরিচালক অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, রংপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মেজবাবুল আলম, কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, চাকিরপশার নদী সুরক্ষা কমিটির আহবায়ক খন্দকার আরিফ প্রমুখ।

চলতি বছরের ডিসেম্বর মাসে প্রথম জাতীয় নদী সম্মেলনের পূর্বে জেলায় জেলায় নদ-নদীগুলোর বর্তমান প্রেক্ষাপট সম্পর্কে জানার জন্য নদী সংলাপ, এলাকাবাসী ও নদী সুরক্ষা কমিটির সাথে ক্যাম্পেইন এবং নদী রক্ষায় লিগ্যাল অ্যাকশনের বিষয়ে সংলাপ অনুষ্ঠিত হয়।

আড়াই ঘণ্টাব্যাপী এই সংলাপে সরকারি-বেসরকারি কর্মকর্তা, পেশাজীবী ও উন্নয়ন সংগঠনের শতাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড