• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিয়াকৈর পৌরসভা ও ইউপিতে ৪৪৪ জনের মনোনয়নপত্র দাখিল

  আফসার খাঁন বিপুল, কালিয়াকৈর (গাজীপুর)

০৩ নভেম্বর ২০২১, ১৬:৩৫
কালিয়াকৈর পৌরসভা (ছবি : অধিকার)

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় তৃতীয় ধাপে একটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন পরিষদ নিবার্চনে ৪৪৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে পৌরসভায় মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৬৭ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৩৮ জন, সাধারণ সদস্য পদে ২৪২ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৭৮ জন প্রার্থী হয়েছেন।

মঙ্গলবার (২ নভেম্বর) বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল।

প্রার্থীগণ ও চার রিটার্নিং অফিসারের কাযার্লয় সূত্রে জানা যায়, পৌরসভা ও ইউনিয়নে মোট ৪৪৪ জন প্রার্থীর মধ্যে পৌরসভায় ৮৬ জন মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, জাতীয় পার্টির রোস্তম শরীফ, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুর্শিদ হুসাইন, স্বতন্ত্র প্রার্থীর মধ্যে পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিকদার মোশারফ হোসেন, ইয়াকুব আলী শেখ, মোহাম্মদ দুলাল উদ্দিন, গোলাম মোস্তফা।

এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন, সাধারণ কাউন্সিলর পদে ৬৭ জন। অপরদিকে উপজেলার ৭ ইউনিয়নে মোট ৩৫৮ জন প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী ৭জন, জাতীয় পার্টির ৩জন, কৃষক শ্রমিক জনতা লীগের ১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ২জন, স্বতন্ত্র প্রার্থী ২৫জন ও সংরক্ষিত সদস্য পদে ৭৮ জন এবং সাধারণ সদস্য পদে ২৪২ জন।

উল্লেখ্য, কালিয়াকৈর পৌরসভায় মোট ভোটার ৯৫ হাজার ৪৩৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৫০১জন ও মহিলা ভোটার ৪৬ হাজার ৯৩৪ জন। অপরদিকে ৭ ইউনিয়নে খসড়া তালিকায় মোট ভোটার ১ লক্ষ ৬৭ হাজার ২২১জন। এর মধ্যে পুরুষ ৮৩হাজার ২০৪ জন ও মহিলা ৮৪ হাজার ১৭ জন। আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপে উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে নিবার্চন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : চরভদ্রাসনে ১৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

গত ১৪ অক্টোবর সারাদেশের মতো ৩য় ধাপে এ উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের পরিষদের নিবার্চন ঘোষণা করা হয়েছে। ৪ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, প্রত্যাহারের শেষ দিন ১১ নভেম্বর। আগামী ১২ নভেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড