• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

একই ওয়ার্ডে মা-মেয়ের ভোটযুদ্ধ

  এম মোবারক হোসাইন, পঞ্চগড়

৩১ অক্টোবর ২০২১, ১৬:০৯
জীবন নাহার ও তার মেয়ে বুলবুলি আক্তার (ছবি : অধিকার)

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার একটি ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে মায়ের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন মেয়ে। ইতোমধ্যে তারা প্রতীক বরাদ্দ পেয়েছেন এবং নির্বাচনী মাঠে প্রচারণা চালাতে শুরু করেছেন। উভয়ই নিজেদের জয়ের ব্যাপারে বেশ আশাবাদী।

উপজেলা সদর ইউনিয়নের ওই দুই প্রার্থী হলেন, শতদল আদর্শ গ্রামের মোছা. জীবন নাহার এবং তার মেয়ে একই গ্রামের আবু সায়েমের স্ত্রী বুলবুলি আক্তার। তারা ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংরক্ষিত এই ওয়ার্ডে আরও তিনজন মহিলা প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। নানা প্রতিশ্রুতি নিয়ে সকাল থেকে রাত অবধি ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন মা-মেয়েসহ অন্য প্রার্থীরা। প্রচার-প্রচারণায় পিছিয়ে নেই কেউ। মা-মেয়ের মধ্যে কাকে ভোট দেবেন এ নিয়ে সংশয় স্থানীয়দের। মা-মেয়ের এই ভোটযুদ্ধ নিয়ে মিশ্র প্রতিক্রিয়াও ব্যক্ত করছেন তারা।

স্থানীয় ভোটার লাবলু মিয়া বলেন, ‘সংরক্ষিত মহিলা সদস্য পদে মা-মেয়ে দুইজন প্রার্থী। আমরা এখন কাকে ভোট দেব? তাদের উচিত ছিল, সমঝোতার মাধ্যমে যেকোনো একজন প্রার্থী হওয়া।’

স্থানীয়রা বলছেন, জীবন নাহার টানা দুইবারের মহিলা সদস্য। এবারও তার অবস্থান ভালো।

বর্তমান সদস্য হেলিকপ্টার প্রতীকের প্রার্থী জীবন নাহার বলেন, ‘আমি দুইবারের নির্বাচিত মহিলা সদস্য। জনগণ এবারও আমাকে নির্বাচিত করতে চায়। আমার মেয়ে বুলবুলি আমার সঙ্গে পরামর্শ না করেই তার স্বামীর সিদ্ধান্তে নির্বাচন করছে। সে নির্বাচন করতেছে করুক, আমার কোনো আপত্তি নাই। কিন্তু জনগণের প্রশ্ন, আপনি থাকতে আপনার মেয়ে কেন প্রার্থী হয়েছে?’

মেয়ে বুলবুলি আক্তার বলেন, ‘এলাকায় আমার জনপ্রিয়তা আছে। সাধারণ ভোটাররা আমাকে নির্বাচনে অংশগ্রহণ করার আশা জাগিয়েছে। আমি ‘বক’ প্রতীক নিয়ে নির্বাচন করছি এবং সকাল থেকে রাত অবধি ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি, ভোটারদের সাড়াও পাচ্ছি ভালো।

আরও পড়ুন : খিচুড়ি নিয়ে দ্বন্দ্বে ভগ্নিপতিকে কুপিয়ে হত্যা

দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে দেশের ৮৪৮টি ইউনিয়নের ন্যায় তেঁতুলিয়া সদর ইউনিয়নেও আগামী ১১ নভেম্ববর ভোটগ্রহণ হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড