• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুবে যাওয়া ফেরির উদ্ধারকাজ শেষ না হলেও সাংবাদিকদের তাড়াতে চায় বিআইডব্লিউটির বস

  মো. নাহিদুল ইসলাম হৃদয়, মানিকগঞ্জ

৩০ অক্টোবর ২০২১, ১১:৪৩
মানিকগঞ্জ
(ছবি : অধিকার)

মানিকগঞ্জের পাটুরিয়ায় ফেরি ডুবির ঘটনায় শুক্রবার তৃতীয় দিনের মত উদ্ধার অভিযান চলার সময় সকাল ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে আসেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদিক। তিনি ঘাটে এসেই সাংবাদিকদের উদ্ধারস্থল থেকে বের হয়ে যেতে বলেন। পরবর্তীতে তিনি উপস্থিত বিভিন্ন গণমাধ্যম কর্মীদের সাথে উত্তেজিত হয়ে অসদাচারণ করেন। তাৎক্ষনিকভাবে এর প্রতিবাদ জানান ঘাটে উপস্থিত গণমাধ্যম কর্মীরা।

ডুবন্ত ফেরি থেকে সাড়ে ১১টার দিকে উদ্ধারকারী জাহাজ হামজা একটি ট্রাক উদ্ধার করে। পরে বিকালের দিকে আরো একটি ট্রাক উদ্ধার করে উদ্ধারকারী দল। সকাল ১১টার দিকে উদ্ধার অভিযান চলাকালে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদিক গণমাধ্যম কর্মীদের সাথে অসদাচারণ করার পর দুঃখ প্রকাশ করেন। পরে তিনি গণমাধ্যমে বক্তব্য দেন।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদিক বলেন, বিআইডব্লিউটএর সক্ষমতা না থাকলে বাংলাদেশের যে সক্ষমতা আছে, সেই সবকিছু আমরা ব্যবহার করব। এখন আমরা চেষ্টা করছি ডুবে যাওয়া যানবাহনগুলো উদ্ধার করার জন্য। দরকার হলে যানবাহন উদ্ধারের পরে ফেরি বিষয়ে চিন্তা করা হবে। বাংলাদেশে বিআইডব্লিউটএর যে সক্ষমতা আছে। তা অন্য কোথাও নেই। যদি প্রয়োজন হয়, তাহলে বেসরকারি সহায়তা নেব ফেরি উদ্ধারের জন্য।

তিনি আরও বলেন, উদ্ধার কাজের উদ্ধারকারি জাহাজ প্রত্যয়ের পরিবর্তে শিমুলিয়া থেকে রুস্তম নামের আরেকটি জাহাজ আসবে। প্রায় সব যানবাহন তোলা হয়েছে আর মাত্র ৪টি ট্রাক বাকি আছে। আশা করি আগামি কালের মধ্যে যানবাহনগুলো তোলা শেষ হবে।

এদিকে গণমাধ্যম কর্মীদের সাথে অসদাচরণে প্রতিবাদে তৎক্ষনিকভাবে মানিকগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি আহম্মেদ সাব্বির সোহেল জানান, সকালে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক দুর্ঘটনার বিষয়টি পরিদর্শন করতে আসেন। এসময় উদ্ধারকারি জাহাজ হামজা নদীতে থেকে একটি ট্রাক উদ্ধার করে এবং সংবাদকর্মীরা ওই ট্রাকের ছবি আনতে গেলে সংবাকর্মীদের সেখান থেকে চলে যেতে বলেন। পরে বিআইডব্লিউটিএ’র অন্যান্য কর্মকর্তা ও ফায়ার সার্ভিসের লোকজন এসে পরিস্থিতি সামাল দেন। সংবাদকর্মীদের সাথে অসদাচরণ এটি দুঃখের বিষয়। কারণ সংবাদকর্মীরা দুর্ঘটনার পর থেকে কাজ করে যাচ্ছে। তাছাড়া সংবাদকর্মীরা সব সময় নিরাপত্তা নিয়েই কাজ করে যাচ্ছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড