• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপরাধীদের কাছে আতঙ্কের নাম ওসি আকবর আলী

  মো. নাহিদুল ইসলাম হৃদয়, মানিকগঞ্জ

২০ অক্টোবর ২০২১, ১০:৪৩
অপরাধীদের কাছে আতঙ্কের নাম ওসি আকবর আলী
ওসি আকবর আলী (ছবি : দৈনিক অধিকার)

মানিকগঞ্জ সদর থানার মাদকসেবী, সন্ত্রাসী, ভূমিদস্যু ও বখাটে এবং কিশোর গ্যাং এর নিকট মূর্তিমান আতঙ্কের হয়ে উঠেছেন ওসি আকবর আলী খান। তিনি সদর থানায় যোগদানের পর থেকে একের পর এক চিহ্নিত মাদকসেবী ও তালিকা ভুক্ত অপরাধীদের গ্রেফতারে দেখিয়েছেন সাফল্য। আর যার কারণে সদর থানা এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি সর্বদাই স্বাভাবিক রয়েছে।

খোঁজ নিয়ে দেখা গেছে, সদর এলাকায় কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটার প্রায় ২৪ ঘণ্টার মধ্যেই সকল আসামিসহ অপরাধের সাথে সংশ্লিষ্ট আলামত উদ্ধারের অনেকগুলো ঘটনা রয়েছে। সম্প্রতি কালে ডাকাতি হওয়া মালামালসহ আসামিদের আটকের ঘটনা রয়েছে বেশ কয়েকটি। করোনা কালীন মহামারি সময়ে সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত ও সঠিক স্বাস্থ্যবিধি মানাতে উৎসাহিতকরা এবং লক ডাউনে অসহায় মানুষদের জন্য খাদ্য সহায়তার ব্যবস্থা করা সহ করোনায় আক্রান্ত হয়ে মৃত রোগীর দাফন করা থেকে শুরু করে মানবিক সকল কাজ নিরলস ভাবে পালন করেছেন তিনি।

উল্লেখ্য, মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে আকবর আলী খান ৩০ জুলাই ২০২০ তারিখে যোগদান করেন। ইতিপূর্বে তিনি দেশের বিভিন্ন জেলায় একজন সৎ ও নির্ভিক পুলিশ কর্মকর্তা হিসেবে অত্যন্ত নিষ্ঠা এবং সুনামের সাথে তার ওপর অর্পিত দায়িত্বভার পালন করেছেন।

এই থানায় তিনি যোগদানের পর অনেক সময় তো অপরাধীরা অপরাধ সংগঠনের প্রস্তুতির পূর্ব মূহুর্তেই হাতে নাতে আটক হয়েছেন ওসি আকবর আলী খানের দূরদর্শিতায়। গত পৌরসভা নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক রেখে একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পেছনে ছিল তার ব্যাপক পরিশ্রম। এর আগে কখনো কেউ নিজের ব্যবহৃত মোবাইল ফোন চুরি হলে বা হারিয়ে গেলে আবার তা ফিরে পাবেন এমনটা আশা একদমই করতেন না। কিন্তু আকবর আলি খান বিপরীত ধর্মী সফলতা দেখিয়েছেন এই হারানো বা চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারে।

মানিকগঞ্জ সদর থানার সার্কেল অফিসার অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কার সাহা পিপিএম ও সদর থানার ওসি আকবর আলী খানের যৌথ প্রচেষ্টায় এবং সার্বিক দিক নির্দেশনায় গত কয়েক মাসে মানিকগঞ্জ সদর থানা পুলিশ শতাধিক মোবাইল ফোন উদ্ধার পূর্বক প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর করেছেন। আর এই হারিয়ে যাওয়া মোবাইল ফোন গুলো ফেরত পেয়ে ব্যাপক খুশি হয়েছে প্রকৃত মালিকেরা। এছাড়াও তিনি যোগদানের পরেই থানা এলাকাতে দালাল-বাটপারদের বিচরণে নিষেধাজ্ঞা জারি করেন ফলে পুলিশের প্রতি বিরূপ ধারণা থেকে বেড়িয়ে এখন সাধারণ মানুষ তাদের সকল সমস্যায় নির্ভয়ে থানায় আসেন এবং ওসি আকবর আলী খানের সাথে সরাসরি কথা বলেন।

মানিকগঞ্জ সদর থানার আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদান রাখায় শ্রেষ্ঠ ওসি হিসেবে পেয়েছেন সম্মাননা।

ওসি আকবর আলী খান দৈনিক অধিকারে প্রতিনিধির সাথে একান্ত আলাপচারিতায় বলেন, সন্ত্রাসী, ভুমিদস্যু, ইভটিজার এরা সমাজের শত্রু। অপরাধীদের প্রতি কোনো প্রকার নমনিয়তা আমার নেই। তারা যত শক্তিশালী হোক না কেনো আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবেই। পুলিশ হচ্ছে জনগণের সেবক। আমাদের কাজ নিরলস ভাবে জনগণের সেবা প্রদান করা। সাধারণ মানুষের জান মালের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ এখন আগের চাইতে অনেক বেশি দক্ষতা এবং দ্রুততার সাথে কাজ করছে।

আরও পড়ুন : শিক্ষাজীবন ভবিষ্যতের জন্য সম্মানজনক : বশেমুরকৃবি উপাচার্য

তিনি আরও বলেন, মানিকগঞ্জ সদর থানা এলাকাকে অপরাধ ও মাদকমুক্ত রাখতে সকলের সম্মিলিত চেষ্টা থাকতে হবে। এই এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি সুন্দর রাখতে স্থানীয় রাজনৈতিক নেত্রীবৃন্দ, সমাজকর্মী এবং সাংবাদিকদের সহযোগিতা সব সময় আমাদের কাম্য।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড