• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পত্নীতলায় যথাযথ মর্যাদায় শেখ রাসেল দিবস পালিত

  রেজা রায়হান, পত্নীতলা, নওগাঁ

১৮ অক্টোবর ২০২১, ১৫:১১
আলোচনা সভা
অনুষ্ঠিত আলোচনা সভার একটি মুহূর্ত। ছবি : অধিকার

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এই প্রতিপাদ্য নিয়ে প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে নওগাঁর পত্নীতলা উপজেলায় যথাযথ মর্যাদায় শেখ রাসেল দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ছবিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসটি উপলক্ষে সংক্ষিপ্ত এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা কর্মকর্তা মো. মুরশিদুল আলমের সঞ্চালনায় এবং পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিটন সরকারের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং নওগাঁ-২ আসনের সাংসদ শহীদুজ্জামান সরকার। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও পত্নীতলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফ্ফার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ বাদল প্রমুখ।

সভায় অন্যদের মধ্যে জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগ সদস্য এ কে আজাদ অরুণ, পত্নীতলা থানা ইন্সপেক্টর হাবিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুসহাক আলী, উপজেলা প্রকৌশলী সৈকত দাস, উপজেলা বিআরডিপি কর্মকর্তা প্রহ্লাদ কুমার কুন্ডু, নজিপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান রেজা চৌধুরীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়ুন : নকল সারসহ ছেলে আটক, বাবার বিষপানে আত্মহত্যা

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করা হয়। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর। শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে বর্তমান সরকার।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড