• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে ফের ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

  সারাদেশ ডেস্ক

০৩ অক্টোবর ২০২০, ১৪:১৩
ছাত্রলীগ কর্মী
অভিযুক্ত ছাত্রলীগ কর্মী রাকিব হোসেন নিজু (ছবি : সংগৃহীত)

এমসি কলেজের ঘটনার পর এবার সিলেট নগরীর দাঁড়িয়াপাড়া এলাকায় ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। রাকিব হোসেন নিজু (১৮) নামে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে ওই কিশোরীকে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে।

এ ঘটনায় ওই কিশোরীকে শুক্রবার (২ অক্টোবর) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। পাশাপাশি রাতেই ওই কিশোরীর মা বাদী হয়ে নিজুকে আসামি করে থানায় মামলা করেছেন।

অভিযুক্ত নিজু দাঁড়িয়াপাড়ায় এলাকার বাসিন্দা। সে মদন মোহন কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী এবং ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২৯ সেপ্টেম্বর বেড়ানোর কথা বলে কিশোরীকে নিয়ে বের হয় নিজু। এরপর ওই কিশোরীকে সে নিজ বাসার ছাদে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণ করে। এরপর তাকে ভয়ভীতি দেখিয়ে ছেড়ে দেয়। পরে কিশোরী বিষয়টি তার পরিবারকে জানায়। ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য নিজুসহ তার সহযোগীরা উদ্যোগ নিলেও বিষয়টি জানাজানি হয়।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিঞা বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ মামলার আসামিকে গ্রেপ্তারে অভিযান চালিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, গত ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে গৃহবধূকে ছাত্রলীগের ৬ জন নেতাকর্মী ধর্ষণ করেন। পরে খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে ওই দম্পতিকে ছাত্রাবাস থেকে উদ্ধার করে পুলিশ। এরপর ধর্ষণের শিকার তরুণীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসি সেন্টারে ভর্তি করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দক্ষিণ সুরমার নবদম্পতি ঘটনার দিন বিকালে প্রাইভেট কারে করে এমসি কলেজে বেড়াতে যান। বিকালে এমসি কলেজের ছাত্রলীগের ৬ জন নেতাকর্মী স্বামী-স্ত্রীকে ধরে ছাত্রাবাসে নিয়ে প্রথমে মারধর করেন। পরে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ করেন। ছাত্রলীগ নেতাদের প্রত্যেকেই ছাত্রাবাসে থাকেন।

ওই ঘটনায় গণধর্ষণের মামলা দায়ের করেছেন ভুক্তভোগীর স্বামী। পরদিন শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে ৬ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরও ২ থেকে ৩ জনকে অভিযুক্ত করে নগরের শাহপরান থানায় এ মামলা করা হয়।

আরও পড়ুন : ইবি ছাত্রী তিন্নির লাশ উদ্ধার, মামলার পর গ্রেপ্তার ৪

এই মামলার আসামিরা হলেন- এমসি কলেজ ছাত্রলীগের নেতা ও ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র শাহ মো. মাহবুবুর রহমান রনি (২৫), মাহফুজুর রহমান মাসুম (২৫), সাইফুর রহমান (২৮), রবিউল ইসলাম (২৫), অর্জুন লস্কর (২৫) ও তারেকুল ইসলাম তারেক (২৮) ।

এদের মধ্যে অর্জুন ও তারেক (২৮) বহিরাগত ছাত্রলীগ কর্মী বলে জানা গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড