• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুর ঝুঁকিপূর্ণ জরাজীর্ণ ইউপি ভবনেই চলছে কার্যক্রম

  শরীয়তপুর প্রতিনিধি

০২ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৪
শরীয়তপুর
ইউনিয়ন পরিষদের ঝুঁকিপূর্ণ জরাজীর্ণ ভবন

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার শিধলকুড়া ইউনিয়ন পরিষদের ঝুঁকিপূর্ণ জরাজীর্ণ ভবনের মধ্যেই যাবতীয় দাপ্তরিক কার্যক্রম চলছে।

ইউনিয়ন পরিষদ ও স্থানীয় সূত্রে জানা যায় ১৯৭২ সালে ৫ শতাংশ জমির উপর শিধলকুড়া ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েক জন মুরব্বি অভিযোগ করে বলেন, ভবনটি নিম্নমানের কাজ এবং সঠিক তদারকির অভাবে ঠিকাদার ঠিকমতো কাজ করেনি। বর্তমানে মারাত্মক ঝুঁকি নিয়ে জরাজীর্ণ ভবনটির মধ্যেই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্যসহ ১৭ জন কর্মকর্তা ও কর্মচারী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

বুধবার ২ সেপ্টেম্বর সকাল ১০টায় সরজমিনে ঘুরে দেখা যায়, ভবনের দেয়াল জুড়ে ফাটল দেখা দিয়েছে। সংস্কারের অভাবে ভবনের ছাদ ধসে পড়ছে। বৃষ্টির সময় ছাদ থেকে পানি পড়ে। ফলে অফিসের ভিতরে পানি ঢুকে আসবাবপত্র নষ্ট হচ্ছে। ঝড় বৃষ্টির সময় জীবনের ঝুঁকি নিয়ে জন প্রতিনিধিরা কাজ করেন।

ভুক্তভোগীরা জানান, দীর্ঘ দিন ভবন মেরামত না করায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। শিধলকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আমল খোকন মাদবর বলেন, আমাদের এই ভবনটি অনেক আগে থেকেই ঝুঁকিপূর্ণ। কয়েক বার নিজস্ব অর্থায়নে এ ভবন মেরামত করে অফিস কার্যক্রম চালাচ্ছি। কিন্তু বর্তমানে ভবনটি এতোটাই ঝুঁকিপূর্ণ হয়েছে। এটা যে কোন সময় ধ্বসে পড়তে পারে। তাই আমি আপনাদের মাধ্যমে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। যাতে জরুরি ভিত্তিতে শিধলকুড়া ইউনিয়ন পরিষদের জন্য একটি নতুন ভবন নির্মাণ করা হয়।

আরও পড়ুন : মানবিক দানবীর পরিচিতি পেয়েছেন মহিলা ভাইস চেয়ারম্যান স্পর্শ

এ বিষয়ে ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মর্তুজা আল মুঈদ দৈনিক অধিকারকে জানান, শিধলকুড়া ইউনিয়ন পরিষদের জন্য নতুন ভবন শিডিউলে অন্তর্ভুক্ত আছে এবং তা নির্মাণ করার কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে তা শুরু করা যাচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে অতি দ্রুত কার্যক্রম শুরু করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড