• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় আরও ১৩৬ জনের করোনা শনাক্ত

  বগুড়া প্রতিনিধি

২৩ জুন ২০২০, ১২:২৫
বগুড়া
ছবি : সংগৃহীত

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৩৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৩০ জনে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৫০ জন। মৃত্যু হয়েছে ৩৬ জনের।

মঙ্গলবার (২৩ জুন) বেলা সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৮ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৫১টি নমুনার মধ্যে ৬৫ জনসহ মোট ১৩৬ জনের পজিটিভ এসেছে।

জানা গেছে, নতুন করে আক্রান্ত ১৩৬ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ৮৩ জন। এছাড়া সারিয়াকান্দি উপজেলার চারজন, শাজাহানপুর উপজেলার ১৪ জন, শেরপুর উপজেলার আটজন, গাবতলী উপজেলার দু’জন, সোনাতলা উপজেলার দু’জন, শিবগঞ্জ উপজেলার ১২ জন, ধুনট উপজেলার একজন, কাহালু উপজেলার আটজন ও নন্দীগ্রাম উপজেলার দু’জন রয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

তিনি আরও জানান, বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে গত ২২ জুন পর্যন্ত জেলায় মোট ১৫ হাজার ৬৪টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে মোট ফলাফল এসেছে ১৩ হাজার ৩০২ জনের।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড