• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা দুই হাজার ছাড়ালো

  রাজশাহী প্রতিনিধি

১২ জুন ২০২০, ১৯:৪৪
করোনা
ছবি : সংগৃহীত

রাজশাহী বিভাগে নতুন করে আরও ১০৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। করোনায় মৃতের তালিকায় যোগ হয়েছে আরও দুইজনের নাম। এ নিয়ে বিভাগের আট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দুই হাজার ৯৯ জন। এর মধ্যে ২৬ জনের প্রাণ নিয়েছে করোনা।

শুক্রবার (১২ জুন) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে ১০৮ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে সর্বোচ্চ ৭৬ জনের করোনা ধরা পড়েছে বগুড়ায়। এছাড়া নতুন করে পাবনায় ১৬ জন, রাজশাহীতে ১২ জন, নাটোরে দুইজন এবং চাঁপাইনবাবগঞ্জে একজন ও নাটোরে একজন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন করে করোনা শনাক্ত হয়নি জয়পুরহাট ও নওগাঁয়।

এদিকে গত গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ নিয়েছে সিরাজগঞ্জ ও পাবনায় একজন করে মোট দুজনের। তবে করোনা জয় করেছেন ২৫ জন। এর মধ্যে রাজশাহীর ৯ জন, নওগাঁর ৯ জন ও বগুড়ায় সাতজন রয়েছেন। এছাড়া করোনা নিয়ে হাসপাতালে আরও ১৩ জন ভর্তি হয়েছেন। এরা প্রত্যেকেই বগুড়ার বাসিন্দা।

বিভাগীয় স্বাস্থ্য দফতর জানাচ্ছে, এ পর্যন্ত বিভাগে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে বগুড়ায় এক হাজার ১০৯ জন। এছাড়াও জয়পুরহাটে ২১৪ জন, পাবনায় ১৭৭ জন, নওগাঁয় ১৬৩ জন, সিরাজগঞ্জে ১৬৩ জন, রাজশাহীতে ১১৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৯ জন এবং নাটোরে ৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

করোনায় এ পর্যন্ত যে ২৬ জনের প্রাণ গেছে তাদের ১১ জনই বগুড়া জেলার বাসিন্দা। এই তালিকায় রয়েছেন পাবনার পাঁচজন, রাজশাহীর তিনজন, নওগাঁর তিনজন, সিরাজগঞ্জের তিনজন এবং নাটোরের একজন।

আরও পড়ুন : চাঁদপুরে করোনা উপসর্গে ৭ জনের মৃত্যু

এ পর্যন্ত বিভাগে করোনা জয় করেছেন ৪৬৪ জন। এর মধ্যে ১২০ জন নওগাঁ জেলার বাসিন্দা। এছাড়া জয়পুরহাটের ১১৫ জন, বগুড়ার ৮৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪২ জন, নাটোরের ৩৯ জন, রাজশাহীর ৩৩ জন, সিরাজগঞ্জের ১৬ জন এবং পাবনার ১০ জন রয়েছেন।

করোনা নিয়ে এ পর্যন্ত যে ৩৭১ জন হাসপাতালে এসেছেন তার মধ্যে ১৮৭ জনই জয়পুরহাটের বাসিন্দা। এছাড়া বগুড়ার ১৩৯ জন, রাজশাহীর ২২ জন, চাঁপাইনবাবগঞ্জের আটজন, নওগাঁর সাতজন, পাবনায় পাঁচজন এবং সিরাজগঞ্জের তিনজন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড