• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদপুরে করোনা উপসর্গে ৭ জনের মৃত্যু

  চাঁদপুর প্রতিনিধি

১২ জুন ২০২০, ১৯:১৪
করোনা
ছবি : সংগৃহীত

করোনার উপসর্গ নিয়ে চাঁদপুরে একদিনে আইসোলেশনে ৩ জনসহ মোট ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চাঁদপুর সদরে তিনজন, হাজীগঞ্জে দুজন, মতলব উত্তরে একজন এবং ফরিদগঞ্জে একজন।

জানা গেছে, শুক্রবার (১২ জুন) সকালে চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে মুক্তিযোদ্ধাসহ তিনজনের মৃত্যু হয়। এরা হলেন- চাঁদপুর শহরের দক্ষিণ গুনরাজদী এলাকার মুক্তিযোদ্ধা রুহুল আমিন (৬৭), শহরের গুয়াখোলার বাসিন্দা জয়দল (৬৩) ও ফরিদগঞ্জ উপজেলার দিবাকর (৫০)।

চাঁদপুর আড়াইশ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আরএমও ও করোনাভাইরাস বিষয়ে ফোকাল পার্সন ডা. এএইচএম সুজাউদ্দৌলা রুবেল জানান, শুক্রবার সকালে হাসপাতালের আইসোলেশন ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি হয়েছিলেন।

এদের মধ্যে মুক্তিযোদ্ধা রুহুল আমিন বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় ভর্তি হন। শুক্রবার সকাল সাড়ে ৮টায় মারা যান তিনি। গুয়াখোলার জয়দল বৃহস্পতিবার রাত ১২টায় ভর্তি হন। তিনি শুক্রবার সকাল ৯টায় মারা যান। ফরিদগঞ্জের দিবাকর গত ৮ জুন ভর্তি হন এবং শুক্রবার সকাল সাড়ে ১০টায় মারা যান তিনি।।

এছাড়া বৃহস্পতিবার রাতে চাঁদপুর পৌরসভার ১৪নং ওয়ার্ডের বাসিন্দা মো. মোফাজ্জল হোসেন পাটওয়ারী (৮০) করোনা উপসর্গ নিয়ে মারা যান। শুক্রবার সকাল সাড়ে ৮টায় স্বাস্থ্যবিধি মেনে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানেটারি অফিসার মো. জসিম উদ্দিন জানান, শুক্রবার হাজীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে দুজন মৃত্যুবরণ করেছেন। তারা হলেন- হাজীগঞ্জ সদর ইউনিয়নের বাউড়গা গ্রামের সর্দার বাড়ির আবদুল মমিন (৫৭) ও পৌরসভার ৬নং ওয়ার্ডের বাসিন্দা মো. আবুল বাসার (৭৫)। তাদের দু’জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

আরও পড়ুন : নমুনা জটে সিলেটে সংক্রমণের শঙ্কা বাড়ছে

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেন জানান, মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের আমিরাবাদ এলাকার কাতারিকান্দি গ্রামে করোনার উপসর্গ নিয়ে মো. জামান (১২) নামে এক বালকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ৭টার দিকে গ্রামের নিজ বাড়িতেই মারা যায় ওই বালক। জামান বৃহস্পতিবার ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসে। মৃতের নমুনা সংগ্রহ করা হয়েছে।

অপরদিকে আজ শুক্রবার নতুন করে আরো ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে জেলায়। চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ জানান, শুক্রবার নতুন করে ২৭৪ জনের রিপোর্ট এসেছে। এদের মধ্যে ৭৩ জন করোনা পজিটিভ। তার মধ্যে চাঁদপুর সদরে ২০ জন, হাজিগঞ্জে ১৭, শাহরাস্তিতে ১১, ফরিদগঞ্জে ৫, কচুয়ায় ৫, হাইমচরে ৫, মতলব দক্ষিণে ৭ জন ও মতলব উত্তরে তিনজন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৬৬। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৯ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড