• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে ১৬টি রুটে বাস চলাচল শুরু

  সারাদেশ ডেস্ক

০১ জুন ২০২০, ১৮:১৯
বাগেরহাট
বাগেরহাটে ১৬টি রুটে বাস চলাচল শুরু

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়ে দুরপাল্লাসহ বাগেরহাটের অভ্যন্তরীণ ১৬টি রুটে বাস চলাচল শুরু করেছে। সোমবার সকালে স্বাস্থ্যবিধি মেনে বাগেরহাট কেন্দ্রীয় বাসস্ট্যান্ড থেকে বিভিন্ন রুটে যাত্রী নিয়ে এসব বাস গন্তব্যে ছেড়ে যায়।

স্বাস্থ্যবিধি মেনে বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন এসব রুটে বাস ছাড়ছে। স্বাস্থ্যবিধির কারণে এসব রুটে ৬০ শতাংশ বাসের ভাড়া বৃদ্ধি করেছে বাস মালিক সমিতি। যাত্রীবাহি বাসের ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহণ করা হচ্ছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, বাসের চালক ও তার সহকারীর মুখে মাস্ক, হাতে গ্লাভস রয়েছে। যাত্রীদের শরীরের তাপমাত্রা মেপে ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে বাসে উঠতে সহযোগিতা করছেন বাস শ্রমিকরা। যাত্রীরা মুখে মাস্ক পরে বাসে উঠে সামাজিক দূরত্ব বজায় রেখে একেকজন যাত্রী একেক সিটে বসছেন।

বাস চালকরা বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা রাস্তায় গাড়ি চালাচ্ছি। ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে একেকজন যাত্রীর জন্য একেকটি সিট বরাদ্দ রেখেছি। একজনের পাশের আরেকজনকে বসতে দিচ্ছি না। মুখে মাস্ক না থাকলে কোনো যাত্রী আমরা বাসে উঠতে দিচ্ছি না।

বাগেরহাট শ্রমিক ইউনিয়ন নেতা সিরাজুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে বাগেরহাটের বিভিন্ন রুটে বাস চলাচল শুরু হয়েছে। যাত্রীদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বাসের ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহণ করার সিদ্ধান্ত নিয়েছি। এই কারনে এই রুটে যাত্রীদের কাছ থেকে ৬০ শতাংশ ভাড়া বেশি নেয়া হচ্ছে।

বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাকি তালুকদার বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে জেলার ১৬টি রুটে বাস চলাচল শুরু হয়েছে। প্রতিটি বাসে হাত ধোয়ার ব্যবস্থা, হ্যান্ড স্যানিটাইজার এবং চালক ও তার সহকারীর মাস্ক ও হ্যান্ড গ্লাভস রাখা বাধ্যতামূলক করা হয়েছে। সরকারের নির্দেশনা মেনে না চললে বাস মালিক ও চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড