• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে লোকাল বাসে ভাড়া ফ্রি

  ফরিদপুর প্রতিনিধি

১৬ মার্চ ২০২০, ০৯:৫৪
ফরিদপুর
বাস ভাড়া ফ্রি (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধুর শততম জন্মদিনে ফরিদপুরের অভ্যন্তরীণ সকল পথে বিনা ভাড়ায় বাসে চলাচল করতে পারবেন যাত্রীরা। ওই দিন কোনো যাত্রীর কাছ থেকে কোনো ভাড়া আদায় করা হবে না। জেলা বাস মালিক গ্রুপ, মিনিবাস মালিক সমিতি ও ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়ন এ সিদ্ধান্ত নিয়েছে।

ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়ন সূত্রে জানা গেছে, ফরিদপুর শহর থেকে জেলা বাস মালিক গ্রুপ, মিনিবাস মালিক গ্রুপের পরিচালনায় ফরিদপুর-টেকেরহাট, ফরিদপুর-সদরপুর, ফরিদপুর-মুকসুদপুর, ফরিদপুর-ময়েনদিয়া, ফরিদপুর-কাশিয়ানী, ফরিদপুর-মাগুরা, ফরিদপুর-কামারখালী, ফরিদপুর-মাদারীপুর ও ফরিদপুর-গোপালগঞ্জ, ফরিদপুর-রাজবাড়ী, ফরিদপুর-দৌলতদিয়া পথে চলাচলকারী সকল বাস মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত কোনো যাত্রীর কাছ থেকে কোনো ভাড়া নেবে না। অর্থাৎ ওইদিন ওইসব পথে চলাচলকারী প্রত্যেক যাত্রী বিনা ভাড়ায় যাতায়াতের সুযোগ পাবেন।

রবিবার (১৫ মার্চ) সকাল থেকে বাস মালিক গ্রুপ ও মিনিবাস মালিক সমিতির পক্ষে শহরে এ সংক্রান্ত ঘোষণা দিয়ে মাইকিং করা হয়। কোনো যাত্রী ওইদিন সামান্যতম হয়রানির শিকার হলে তাকে হটলাইনে যোগাযোগ করতে পরামর্শ দেওয়া হয়। ঘোষণার সঙ্গে সঙ্গে হট লাইনের নম্বরটিও প্রচার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি জোবায়ের জাকির বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে ওই মহানায়কের প্রতি গভীর শ্রদ্ধার নিদর্শন হিসেবে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

জোবায়ের জাকির আরও বলেন, প্রতিদিন উল্লেখিত পথে অন্তত ২০০ ট্রিপ বড় বাস ও ২০০ ট্রিপ মিনিবাস যাতায়াত করে। এসব পথে গড়ে প্রতিদিন ২০ সহস্রাধিক যাত্রী চলাচল করেন।

আরও পড়ুন : শ্রীমঙ্গলে হোম কোয়ারেন্টাইনে ২৪ জন

তিনি বলেন, প্রতিদিন পনের মিনিট ২০ মিনিট কিংবা ৩০ মিনিট অন্তর অন্তর বাসগুলি যথারীতি ছেড়ে যাবে। কোনো বাস থেকে টাকা নেওয়া হলে কিংবা কোনো যাত্রীকে হয়রানি করা হলে সে বাসের চালক, সুপারভাইজার ও হেলপারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড