• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে করোনা আতঙ্কেও শুরু আন্তর্জাতিক বাণিজ্য মেলা

  বরিশাল প্রতিনিধি

১৩ মার্চ ২০২০, ১৯:৪৫
আন্তর্জাতিক বাণিজ্য মেলা
আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ছবি : দৈনিক অধিকার)

বরিশালে করোনা আতঙ্কের মধ্য দিয়ে শুরু হলো আন্তর্জাতিক বাণিজ্য মেলা। বরিশাল চেম্বার অব কমার্সের আয়োজনে এ মেলায় মুজিববর্ষের গ্যালারিসহ ব্যাপক সাজসজ্জা করা হয়েছে।

জানা গেছে, নগর আ. লীগের সাবেক আলোচিত এক নেতার নেতৃত্বে এ মেলা শুরু হয়েছে। যিনি সম্প্রতি চেম্বার অব কমার্সের পরিচালকও মনোনীত হয়েছেন। তবে দেশব্যাপী করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে নগরীতে বাণিজ্য মেলার আয়োজন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বরিশাল নগরীর মুক্তিযোদ্ধা পার্ক সংলগ্ন বিআইডব্লিউটিএর মাঠে শুক্রবার (১৩ মার্চ) থেকে শুরু হয়েছে এ আন্তর্জাতিক বাণিজ্য মেলা।

মেলার সঙ্গে সম্পৃক্ত এক ব্যবসায়ী জানান, আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এবার ৫৫টি স্টল রয়েছে। মিলাদের মাধ্যমে এর কার্যক্রম শুক্রবার শুরু করেছেন। তবে মেলা আন্তর্জাতিক হলেও করোনা আতঙ্কে বিদেশিরা কোনো স্টল এবার রাখতে আগ্রহ প্রকাশ করেনি। মেলায় মুজিববর্ষের ছবি ও মুজিব গ্যালারি রাখা হয়েছে। আগামী এক মাসের জন্য বাণিজ্য মন্ত্রণালয় এ মেলার অনুমোদন দিয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বরিশালে এমন পরিস্থিতি সত্বেও বাণিজ্য মেলা আয়োজনের নেপথ্যে নগর আ. লীগের সদ্য সাবেক সম্পাদকীয় পদে থাকা আলোচিত এক নেতা।

সূত্র জানায়, তিনি সম্প্রতি বরিশাল চেম্বার অব কমার্সের পরিচালকও মনোনীত হয়েছেন। চেম্বার অব কমার্সের অনিচ্ছা সত্বেও ওই নেতা ক্ষমতার প্রভাবে এ মেলা শুরু করেছেন বলে চেম্বারের একাধিক পরিচালক জানিয়েছেন।

বরিশাল শিক্ষক কর্মচারী ঐক্যফ্রন্টের আহ্বায়ক মহসিন উল ইসলাম হাবুল বলেন, করোনা আতঙ্কে সরকার দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠানে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। অথচ এমন পরিস্থিতিতে বাণিজ্য মেলার আয়োজনে অভিভাবকরা আতঙ্কিত। এটি বন্ধ করা জরুরি।

বরিশাল চেম্বার অব কমার্সের সভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, ‘তিনি ঢাকায়। মেলার বিষয়ে কিছুই জানেন না। করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে এভাবে আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন কতটা যৌক্তিক হয়েছে এ প্রসঙ্গে তিনি বলেন, এ সম্পর্কে জেনে জানাতে পারবেন।’

এ ব্যাপারে বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, বাণিজ্য মেলার বিষয়ে তারা কিছুই জানেন না। তবে বেশি লোক সমাগমের স্থানে অবস্থান না করার জন্য স্বাস্থ্য বিভাগ বেতার, টেলিভিশন ও পত্রিকায় প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

আরও পড়ুন : ময়মনসিংহ রেঞ্জে শ্রেষ্ঠ সার্কেলের পুরস্কার পেলেন এএসপি নেলী

এ ব্যাপারে বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, তিনি বাণিজ্য মেলা শুরুর বিষয়টি জানেন না। এ ধরনের কার্যক্রমে বরাবরই সকলকে নিরুৎসাহিত করেন। উদ্ভূত পরিস্থিতিতে বাণিজ্য মেলা চালু করার বিষয়টি তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করবেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড