• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশ দম্পতির সম্পদ দেড় কোটি, দুদকের মামলা

  যশোর প্রতিনিধি

১০ মার্চ ২০২০, ১০:১০
যশোর
দুদক (ছবি : প্রতীকী)

যশোরে চাকরিচ্যুত পুলিশ কর্মকর্তা (এএসআই) জসিম উদ্দিন ও তার স্ত্রী ফারহানা ইসলামের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রায় ১ কোটি ৩৬ লাখ টাকার অবৈধ সম্পদের হিসাব পাওয়ায় দুদক সমন্বিত যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসেন দুর্নীতি দমন আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২) ও ৪(৩)সহ দণ্ডবিধি ১০৯ ধারায় তাদের বিরুদ্ধে বৃহস্পতিবার (৫ মার্চ) এ মামলা করেন। জসিম উদ্দিন চৌগাছা উপজেলার জামতলা এলাকার বাসিন্দা।

দুদকের একটি সূত্র জানিয়েছে, জসিম উদ্দিন ২০০২ সালের ১ ফেব্রুয়ারি পুলিশের কনস্টেবল পদে যোগদান করেন। এরপর ২০১২ সালের ১৮ ডিসেম্বর তিনি এএসআই হিসেবে পদোন্নতি লাভ করেন। চাকরিরত অবস্থায় তিনি দুর্নীতির মাধ্যমে অঢেল সম্পদের মালিক হন। পুলিশের পক্ষ থেকে তার বিরুদ্ধে তদন্ত হলে তিনি দোষী সাব্যস্ত হন। ফলে ২০১৮ সালের ১৮ মে তাকে পুলিশ বিভাগ থেকে চাকরিচ্যুত করা হয়। তবে তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়ায় তদন্তে নামে দুদক।

দুদকের তদন্তে দেখা গেছে, জসিম উদ্দিনের নামে ১০ লাখ ৬৩ হাজার ২৩৩ টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি রয়েছে। আর তার স্ত্রী ফারহানা ইসলামের স্থাবর ও অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৪১০ টাকা। অর্থাৎ দুজনের সম্পত্তির পরিমাণ ১ কোটি ৪১ লাখ ৬৫ হাজার ২৩ টাকা।

সূত্রটি জানিয়েছে, জসিম উদ্দিন ওই অবৈধ টাকা দিয়ে চৌগাছায় একটি ভবন নির্মাণ করেছেন। ভবনের নিচতলায় ইলেক্ট্রনিকস পণ্যের শোরুম রয়েছে। তিনি ২০১৫ সালের ২৪ আগস্ট থেকে ভাড়া বাবদ ১২ হাজার করে পান। এ থেকে তার বৈধ আয় হয়েছে ৬ লাখ টাকা। কিন্তু দোকান ভাড়ার টাকা ছাড়া তার আর কোনো বৈধ আয়ের কোনো প্রমাণ পাওয়া যায়নি। ফলে বৈধ ৬ লাখ টাকা বাদ দিলে জসিম উদ্দিন ও তার স্ত্রী ফারহানা ইসলামের অবৈধ সম্পদ অর্জনের পরিমাণ এক কোটি ৩৫ লাখ ৬৫ হাজার ২৩ টাকা।

আরও পড়ুন : বঙ্গবন্ধু সরকারের প্রতিমন্ত্রী ডা. ক্ষিতিশ চন্দ্র আর নেই

দুদকের পক্ষ থেকে তাদের দুজনকে ২০১৯ সালের ১০ জুলাই সম্পদ বিবরণী দাখিলের জন্য আলাদাভাবে নোটিশ দেওয়া হয়। কিন্তু তারা নোটিশ গ্রহণ করলেও তাদের সম্পদের হিসাব দুদকে দাখিল করেননি। ফলে দুদক সমন্বিত যশোর জেলার সহকারী পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসেন জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এই দম্পতির বিরুদ্ধে মামলা করেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড