• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় যুবককে মারপিটের অভিযোগ আ. লীগ নেতার বিরুদ্ধে

  কুষ্টিয়া প্রতিনিধি

০৮ মার্চ ২০২০, ০৯:৩০
কুষ্টিয়া
মারধরের অভিযোগ (ছবি : দৈনিক অধিকার)

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের পিতম্বরবসী গ্রামে সংখ্যালঘু এক যুবককে মারপিটের অভিযোগ উঠেছে স্থানীয় পান্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামিউর রহমান সুমনের বিরুদ্ধে।

ঘটনার তিনদিন পার হলেও কুমারখালী থানা পুলিশ অভিযোগটি এখন পর্যন্ত আমলে নেয়নি বলেও অভিযোগ ভুক্তভোগী পরিবারের। এ দিকে ভুক্তভোগী পরিবারকে অব্যাহতভাবে হুমকি দেওয়ায় চরম নিরাপত্তাহীনতায় রয়েছে বলেও জানান হামলার শিকার যুবক বিপ্রদাসের বাবা বিকাশ চন্দ্র ঘোষ।

বিকাশ চন্দ্র ঘোষ জানান, চলতি মার্চ মাসের ২ তারিখ সন্ধ্যায় পান্টি বাজার থেকে পিতম্বরবসী গ্রামে নিজ বাড়িতে ফেরার সময় পান্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামিউর রহমান সুমন ও তার সহযোগীরা বিপ্রদাসের মোটরসাইকেলের গতিরোধ করে টেনে হিচড়ে পান্টি হাইস্কুলের মাঠে নিয়ে যান। বিপ্রদাসের ভাষ্যমতে আওয়ামী লীগ নেতা সুমনসহ তার ১০ থেকে ১২ জন সহযোগী বিপ্রদাসকে বেধড়ক মারপিট করতে থাকে। বিপ্রদাসের চিৎকারে পান্টি বাজারের লোকজন ছুটে আসলে সুমন ও তার সহযোগীরা বিপ্রদাসকে ফেলে স্কুল মাঠে ফেলে চলে যায়।

বিকাশ চন্দ্র ঘোষ জানান, বাজারের লোকজনের মাধ্যমে ঘটনাটি শুনে দ্রুত পান্টি হাইস্কুল মাঠে এসে দেখি বিপ্রদাস মুমূর্ষু অবস্থায় পড়ে আছে। তাকে উদ্ধার করে কুমারখালী হাসপাতালে নিলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক গুরুতর জখম আছে জানিয়ে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইদিন ভর্তি থাকার পর ছাড়পত্র নিয়ে বিপ্রদাস বর্তমানে কুষ্টিয়া শহরে তার বোনের বাসায় অবস্থান করছেন।

বিপ্রদাসের বাবার অভিযোগ, ঘটনার পর কুমারখালী থানায় লিখিত অভিযোগ দায়েরের পরেও থানা পুলিশ বিষয়টি আমলে না নিয়ে সময়ক্ষেপণ করছেন। অন্যদিকে সুমনসহ তার সহযোগীরা এলাকায় বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিয়ে যাচ্ছেন। সুমন প্রকাশ্যে এলাকায় গেলে প্রাণনাশের হুমকি দিচ্ছে বলেও অভিযোগ ভুক্তভোগীদের।

বিপ্রদাসের অভিযোগ, বেশ কিছুদিন থেকে পান্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামিউর রহমান সুমন তার পরিবারের সদস্যদের বিভিন্নভাবে হুমকি-ধামকি এবং গালিগালাজ করে আসছেন। বিগত উপজেলা নির্বাচনের পরে সামিউর রহমান সুমন পান্টি বাজারে বিপ্রদাসকে অশ্লীল ভাষায় গালিগালাজসহ শারীরিক নির্যাতনের চেষ্টা করলে উপস্থিত লোকজনের বাধার কারণে সেবার রক্ষা পান। এই ঘটনার কয়েকদিন পরে বিপ্রদাসের বাড়ির পাশে আওয়ামী লীগের উঠান বৈঠকে আওয়ামী লীগ নেতা সামিউর রহমান সুমন বিপ্রদাসের কাকিমা মুক্তা রানী ঘোষকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন বলেও অভিযোগ তার। ওই সময় বিপ্রদাস স্থানীয় সাংসদ সেলিম আলতাফ জর্জকে বিষয়টি অবহিত করেন।

বিপ্রদাস জানান, এই ঘটনা সম্পর্কে এমপিকে জানানোর জন্য সুমন আরও বেপরোয়া হয়ে ওঠে। সংখ্যালঘু পরিবারের ওপর এই ধরনের অত্যাচারের ঘটনায় পিতম্বরবসী গ্রামের প্রায় ৮০টি সংখ্যালঘু পরিবারের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

সংখ্যালঘু পরিবারগুলো বলছে, সুমনসহ তার সহযোগীরা সংখ্যালঘুদের ওপর যেভাবে অত্যাচার শুরু করেছে তাতে এলাকায় বসবাস করা কঠিন হয়ে গেছে। থানা পুলিশের নীরবতায় তারা আরও আতঙ্কিত বলেও জানান।

তবে বিষয়টি নিয়ে অভিযুক্ত পান্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামিউর রহমান সুমনের দাবি, এমন কোনো ঘটনায় সেদিন ঘটেনি। তিনি অভিযোগ করেন তার রাজনৈতিক প্রতিপক্ষ তাকে হেয় করতে এসব মিথ্যাচার করছে।

আরও পড়ুন : আত্মগোপনে থেকে কলেজছাত্রীর অপহরণ নাটক

অভিযোগ দায়ের এবং মামলার বিষয়ে কুমারখালী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, অভিযোগটির তদন্ত কী পর্যায়ে রয়েছে সেটা আমার জানা নেই। পরে জেনে বিষয়টি জানাতে পারব।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড