• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আত্মগোপনে থেকে কলেজছাত্রীর অপহরণ নাটক

  শরীয়তপুর প্রতিনিধি

০৮ মার্চ ২০২০, ০৮:৪৯
শরীয়তপুর
রেশমি (ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুর নড়িয়া উপজেলার নড়িয়া সরকারি কলেজের এক ছাত্রী অপহরণের অভিনয় করে বিপাকে ফেলেছিলেন নিজ পরিবার ও কলেজের কয়েকজন ছাত্রীকে। এক সপ্তাহ পর পুলিশ তাকে উদ্ধার করে জানতে পারে তিনি অপহরণ হননি। নিজেই আত্মগোপনে ছিলেন।

এ ঘটনাটি ঘটিয়েছে উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের থিরপাড়া গ্রামের রেজাউল করিম মাঝির মেয়ে রেশমি রেজাউল রিয়া (২০)। তিনি নড়িয়া সরকারি কলেজের বিএ প্রথম বর্ষের ছাত্রী।

নড়িয়া থানা পুলিশ, রেশমির পরিবার ও স্থানীয় সূত্র জানায়, নড়িয়া থিরপাড়া গ্রামের রেশমি গত ২৭ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে কলেজে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন। পরে আর বাড়ি ফিরেননি। দুপুর ১২টার দিকে তার ভাইয়ের মোবাইল ফোনে কল দেয় রেশমি। আর বলে কলেজের ৬ থেকে ৭ জন ছাত্রী আমাকে ধরে নিয়ে যাচ্ছে। পরে মোবাইল বন্ধ করে দেওয়া হয়। পরিবার অনেক খোঁজ করে না পেয়ে বিকালে নড়িয়া থানায় অজ্ঞাতনামা একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তার বাবা রেজাউল করিম মাঝি।

এ ঘটনায় নিজ পরিবার ও কলেজের কয়েকজন ছাত্রীকে বিপাকে ফেলেছিলেন রেশমি।। বুধবার (৪ মার্চ) দুপুরে ঢাকা হাতিরঝিল থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

রেশমির প্রতিবেশী রফিকুল ইসলাম আকাশ বলেন, আমার বোন নড়িয়া সরকারি কলেজে দ্বাদশ শ্রেণিতে পড়ে। রেশমি আত্মগোপন করার পর তার পরিবার আমার বোনকে দোষারোপ করেছিল। যে আমার বোন নাকি রেশমির অপহরণের সঙ্গে জড়িত। আর এটা করার কারণ রেশমির বাবা রেজাউল করিম মাঝির সাথে আমাদের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। আমাদের ফাঁদে ফেলানোর জন্য পরিকল্পিতভাবে রেজাউল করিম এই কাজটি করেছে। আমি এর বিচার চাই।

তিনি আরও বলেন, রেশমি আত্মগোপন করার পর কয়েকবার আমাদের বাড়িতে পুলিশ আসে। আমার বোনকে জিজ্ঞাসাবাদ করে। আমাদের পরিবার বেশ চিন্তায় ছিল।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক নড়িয়া সরকারি কলেজের কয়েকজন শিক্ষার্থী বলেন, রেশমি কলেজের ভাবমূর্তি নষ্ট করেছে। তার কারণে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা চিন্তিত ছিল। এর একটি দ্রুত বিচার হওয়া প্রয়োজন।

রেশমির বাবা রেজাউল করিম মাঝি বলেন, আমার মেয়েকে কেউ অপহরণ করেনি, স্বেচ্ছায় আত্মগোপন করেছিল। পুলিশ রেশমিকে উদ্ধার করেছে।

আরও পড়ুন : শরীয়তপুরে নারীর বিরুদ্ধে কলেজছাত্রীকে অপহরণের অভিযোগ

নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান দৈনিক অধিকারকে বলেন, নিজ ইচ্ছায় আত্মগোপন করেছিলেন রেশমি। বুধবার দুপুরে ঢাকা হাতিরঝিল থেকে তাকে উদ্ধার করা হয়। তার বাবা বিয়ে দেন না বলে রাগ করে বাড়ি থেকে চলে গিয়েছিল রেশমি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড