• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে মানবপাচার মামলায় একজনের যাবজ্জীবন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

০৪ মার্চ ২০২০, ১৭:৫৫
আদালত
আদালত (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে মানবপাচার মামলায় রাজু হোসেন ইমন নামে এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ওই ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (৪ মার্চ) দুপুরে লক্ষ্মীপুর মানবপাচার প্রতিরোধ ও অপরাধ দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কতুবী এ রায় দেন।

এ সময় নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলার অপর দুই আসামি শাহিদা বেগম ও ফরিদা ইয়াসমিনকে খালাস দেওয়া হয়। এছাড়া দণ্ডপ্রাপ্ত আসামি ইমন আদালতে অনুপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইমন রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের মৃত হারুনুর রশিদের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে জেলার রায়পুর উপজেলার বামনী গ্রামে ২০১৬ সালের ২ নভেম্বর মো. হানিফের ৪ বছরের শিশু আব্দুল্লাহকে খেলার মাঠ থেকে অপহরণ করে নিয়ে যায়। পরে শিশুটিকে ৩০ হাজার টাকায় বিক্রি করে দেয় ইমন।

আরও পড়ুন : কুলাউড়ায় বিজিবির অভিযানে এয়ারগানসহ আটক ২

পরে শিশুটিকে না পেয়ে মা আমেনা বেগম বাদী হয়ে ২৯ নভেম্বর পাঁচজনকে আসামি করে রায়পুর থানায় মামলা দায়ের করেন। এরপর একই বছরের ১ ডিসেম্বর চাঁদপুর জেলা পুলিশ অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে। পরে পুলিশ তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল বাশার বিষয়টি নিশ্চিত করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড