• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদপুরে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন, দুজনের সাজা

  চাঁদপুর প্রতিনিধি

০১ মার্চ ২০২০, ১৮:০২
আদালতের রায়
আদালতের রায় ( ছবি : প্রতীকী )

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার পশ্চিম কাজীরগাঁও গ্রামের নাসির উদ্দিন নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার দায়ে মো. জুয়েল নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া মামলায় অন্য দুই আসামি বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। এর মধ্যে মো. রিপনকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড এবং ফারহান ওরফে ফেন্সীকে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

রবিবার (১ মার্চ) দুপুরে চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এই রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের ২৭ সেপ্টেম্বর মামলার বাদী মো. গিয়াস উদ্দিন ও তার সহোদর নাসির উদ্দিন রমজানের ইফতারের পরে নামাজের জন্য বাড়ির পুকুরে অজু করতে যান। ওই সময় বাড়ির ইজমালি রাস্তায় পুকুর পাড়ে বিবাদী রিপনদের একটি গরুর বাচুর দেখতে পায়। তখন নাসির ওই বাচুরটির রশি খুলে ছেড়ে দেয় এবং অন্যত্র নিয়ে যেতে বলে। এ সময় নাসির ও রিপনদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রিপন তাদের ঘরে থাকা শাবল দিয়ে নাসিরকে পিটিয়ে রক্তাক্ত করে। এ সময় রিপনের সঙ্গে সহযোগী হিসেবে ছিল আসামি জুয়েল ও ফেন্সি। পরে নাসিরকে গুরুতর অবস্থায় উদ্ধার করে প্রথমে হাজীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স পরে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আরও পড়ুন: প্রতিবন্ধী পরিবারের রাস্তা বন্ধ করে দেওয়াল নির্মাণ

ওই ঘটনায় নাসির উদ্দিনের বড় ভাই গিয়াস উদ্দিন বাদী হয়ে হাজীগঞ্জ থানায় ৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন সময়ের হাজীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সাদেকুর রহমান তদন্ত শেষে একই বছরের ২৭ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড