• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসীসহ নিহত ২

  সিলেট প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি ২০২০, ১২:১৩
সিলেট
বন্দুকযুদ্ধ (ছবি: প্রতীকী)

সিলেটের পৃথক বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসীসহ দুইজন নিহত হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে বিশ্বনাথ ও গোলাপগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিশ্বনাথ উপজেলা সদরের বিশ্বনাথ-জগন্নাথপুর বাইপাস সড়কের মরমপুর-সুরিরখাল এলাকার মধ্যবর্তী জায়গায় সড়কের পাশে গাছ কেটে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল অস্ত্রধারী একটি ডাকাত দল। নিয়মিত টহলের অংশ হিসেবে শুক্রবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে থানার এসআই মিজানুর রহমান তার সঙ্গীয় কনস্টেবল চন্দন গৌর ও রাসেল দাসকে নিয়ে এলাকা টহল দিচ্ছিলেন। পুলিশের গাড়ি দেখতে পেয়ে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি করতে শুরু করে। এতে তিন পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।

খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা, পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী, এসআই নূর হোসেন, দেবাশীষ শর্ম্মা নিজের ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। পুলিশের উপস্থিতি বাড়ছে টের পেয়ে ডাকাতদল দুটি ভাগে বিভক্ত হয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে ছুড়তে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশও পাল্টা গুলি করে। এরপর স্থানীয় লোকজনকে সাথে নিয়ে পুলিশ ঘটনাস্থল তল্লাশি করলে স্তূপ করা মাটির ওপর থেকে এক ডাকাত সদস্যের লাশ উদ্ধার করে। এ সময় ওই ডাকাত সদস্যের হাতে একটি দেশীয় পাইপগান ও কোমরে থাকা ৩টি তাজা কার্তুজ উদ্ধার করে।

বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা বলেন, ডাকাতিসহ সকল প্রকার অপরাধ দমনে থানা পুলিশ কাজ করে যাচ্ছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অপরদিকে জেলার গোলাপগঞ্জ উপজেলায় র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী আলী হোসেন (৪০) নিহত হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এ সময় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন : কিশোরগঞ্জে অর্গানিক সবজি চাষে সাফল্য

র‍্যাবের দাবি নিহত ব্যক্তি একজন দুর্ধর্ষ সন্ত্রাসী ও সে হত্যা মামলাসহ একাধিক মামলার আসামি। এ ঘটনায় র‍্যাবের এক সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। র‍্যাব-৯ এর পক্ষ থেকে জানানো হয়েছে, শীর্ষ সন্ত্রাসী আলী হোসেনকে গ্রেপ্তার করতে অভিযান চালালে সে তার দলবল নিয়ে গুলি ছুড়ে। এ সময় র‍্যাব পালটা গুলি চালালে আলী হোসেন নিহত হয়।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড