• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গনি মিয়ার বড়শিতে ৬ মণের ‘স্টিংরে মাছ’

  ভৈরব প্রতিনিধি, কিশোরগঞ্জ

২১ জানুয়ারি ২০২০, ২০:১০
স্টিংরে মাছ
গনি মিয়ার বড়শিতে ধরা পড়া বিরল প্রজাতির স্টিংরে মাছ (ছবি : দৈনিক অধিকার)

কিশোরগঞ্জের ভৈরব পৌর শহরের জগন্নাথপুর এলাকার গাইন হাটি গ্রামের বাসিন্দা গনি মিয়া। পেশায় তিনি একজন জেলে। দীর্ঘদিন ধরে মেঘনা নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছেন তিনি।

এরই ধারাবাহিকতায় প্রতিদিনের মতো সহযোগীরা মিলে মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে মেঘনা নদীর চর সুনারাম পুর ও সৈয়দ নজরুল ইসলাম সেতুর নিচে বড়শি ফেলেন তিনি। পরে বড়শিতে সজোরে টান লাগলে তিনি বুঝতে পারেন- বড় কিছু একটা বড়শিতে ধরা পড়েছে। এরপর বড়শি টেনে পানির ওপরে আনতেই রীতিমতো চোখ কপালে উঠে যায় গনি মিয়াসহ তার সহযোগীদের। সকলেই দেখেন বড়শিতে ধরা পড়া মাছটি অন্য কোনো সাধারণ মাছ নয় বরং বিরল প্রজাতির ‘স্টিংরে মাছ’।

মঙ্গলবার সন্ধ্যায় বিশাল আকারের এই মাছটি বিক্রির জন্য আড়তে নিয়ে আসলে ভিড় জমান উৎসুক জনতা।

এ ব্যাপারে গনি মিয়া দৈনিক অধিকারকে বলেন, ‘বড়শিটি নৌকার কাছে আনলে মাছটি শক্তি প্রয়োগ করে বেরিয়ে যেতে চায়। ফলে আমরাও সতর্কতার সঙ্গে আট-দশজন জেলে মিলে মাছটি টেনে চরে তুলতে সক্ষম হই। পরে সন্ধ্যায় আমরা মাছটি বিক্রি করতে নৈশ মৎস্য আড়তের পূষন এন্টারপ্রাইজের মালিক ও মাছ ব্যবসায়ী পূষনের কাছে নিয়ে আসি।’

এ দিকে, জেলেদের দাবি, বিরল প্রজাতির এই মাছটি তারা প্রায় এক লাখ টাকায় বিক্রি করতে পারবেন।

আরও পড়ুন : তিন মাস পর কবর থেকে ৪ জনের লাশ উত্তোলন

এ প্রসঙ্গে মাছ ব্যবসায়ী পূষন দৈনিক অধিকারকে বলেন, ‘বিরল প্রজাতির এই ‘স্টিংরে মাছটি’ বিক্রির জন্য একক কোনো ক্রেতা না পাওয়ায় মাছটি কেটে প্রতি কেজি ৫০০ টাকা দরে বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করি মাছটি ৮০ হাজার থেকে এক লাখ টাকায় বিক্রি হবে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড