• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন মাস পর কবর থেকে ৪ জনের লাশ উত্তোলন

  নোয়াখালী প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ১৯:১২
কবর
তিন মাস পর কবর থেকে ওই চারজনের লাশ উত্তোলন করা হয় (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় রেকটিফাইড স্পিরিট সেবনে ছয়জন নিহতের ঘটনার তিন মাস পর আদালতের নির্দেশে কবর থেকে ৪ জনের লাশ উত্তোলন করা হয়েছে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আব্দুল খালেক (৭১) ও বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ওমর ফারুক লিটনের (৫০) পারিবারিক কবরস্থান থেকে তাদের মরদেহ উত্তোলন করা হয়।

এর আগে সোমবার (২০ জানুয়ারি) দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার সিরাজপুর ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের ড্রাইভার মহিন উদ্দিন (৪০) ও একই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মৃত রইসুল হকের ছেলে সবুজের (৪৫) লাশ কবর থেকে উত্তোলন করা হয়।

পুলিশ জানায়, গত বছরের ২৬ সেপ্টেম্বর রাতে এবং পরদিন সকালে বসুরহাটে ‘রফিক হোমিও হলের’ স্পিরিট পান করে একে একে ছয়জনের মৃত্যু হয়। এ ঘটনায় স্থানীয় শাহজাহান সাজু নামে এক ব্যক্তি হোমিও হলের মালিক ও তার ছেলেকে আসামি করে কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

পরে গত ২৮ সেপ্টেম্বর ওই মামলায় রফিক হোমিও হলের মালিক সৈয়দ জাহেদ উল্যাহ (৬৫) ও তার ছেলে সৈয়দ মিজানুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে তারা নোয়াখালী জেলা কারাগারে রয়েছেন।

এ ঘটনায় ময়না তদন্ত ছাড়াই তাদের লাশ দাফন করায় আদালতের নির্দেশে মৃত্যুর তিন মাস ২৫ দিন পর ক্রমান্বয়ে চারজনের লাশ উত্তোলন করা হয়েছে। পরে ময়না তদন্তের জন্য নিহতদের লাশ নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।

আরও পড়ুন : পুলিশদেরও ডোপ টেস্ট করা হবে

কবর থেকে লাশ উত্তোলনকালে নোয়াখালী জেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান, কোম্পানীগঞ্জ থানার এসআই মো. আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড