• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে ফেরত এলো তিন বাংলাদেশি নারী

  শার্শা প্রতিনিধি, যশোর

২১ জানুয়ারি ২০২০, ১১:৫০
বেনাপোল
দেশে ফেরত আসা তিন নারী (ছবি : দৈনিক অধিকার)

অবৈধভাবে ভারতে গিয়ে মুম্বাই পুলিশের হাতে আটক তিন বাংলাদেশি নারীকে দুই বছর পর দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

সোমবার (২০ জানুয়ারি) রাতে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তাদের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোরশেদ আলম জানান, অভাবের সংসারে ভালো কাজের আশায় দুই বছর আগে বাংলাদেশি তিন নারী সীমান্তের অবৈধ পথে দালালের খপ্পরে পড়ে ভারতের মুম্বাই যায়। সেখানে বিভিন্ন বাসা বাড়িতে কাজের এক পর্যায়ে সে দেশের পুলিশ তাদের আটক করে।

পরে তাদের ভারতের মুম্বাই কেন্দ্রীয় কারাগারে পাঠায় পুলিশ। সেখান থেকে সে দেশের নবজীবন নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিয়ে নিজেদের হেফাজতে রাখে। পরে দুদেশের যোগাযোগের মাধ্যমে বিশেষ 'ট্রাভেল পারমিটে' তারা দেশে ফেরত আসে। ইমিগ্রেশন কার্যক্রম শেষে রাতেই তাদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

আরও পড়ুন : পঞ্চগড়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

জাস্টিস অ্যান্ড কেয়ার যশোর এনজিও সংস্থার কোঅর্ডিনেটর আব্দুল মুহিত জানান, ফেরত আসা বাংলাদেশিদের থানা থেকে নিজ হেফাজতে নিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানা যায়।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড