• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪০ দিনের শিশুকে হত্যা করলেন বাবা

  নিজস্ব প্রতিবেদক

১৮ জানুয়ারি ২০২০, ২০:২৮
গ্রেপ্তার
নিজের ৪০ দিনের কন্যা সন্তানকে হত্যার দায়ে জাহাঙ্গীর সিকদারকে গ্রেপ্তার করেছে পুলিশ (ছবি : প্রতীকী)

বরগুনার আমতলী উপজেলায় জিদনী নামে ৪০ দিনের এক শিশুকে পানিতে ডুবিয়ে হত্যা করেছেন তার নিজের বাবা।

এ ঘটনায় শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে উপজেলার গুলিশাখালী ইউনিয়নের গোছখালী গ্রামের জাহাঙ্গীর সিকদারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে শুক্রবার (১৭ জানুয়ারি) হত্যাকাণ্ডের ঘটনায় নিহত শিশুর মা সীমা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের নামে থানায় একটি হত্যা মামলা করেন। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ জাহাঙ্গীর সিকদারকে থানায় নিয়ে আসলে তিনি মেয়েকে হত্যার বিষয়টি স্বীকার করেন।

স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, গোছখালী গ্রামের জাহাঙ্গীর সিকদার ও সীমা দম্পতির সোহাগী (৯) এবং জান্নাতী (৩) নামে দুইটি কন্যা সন্তান রয়েছে। ২০১৯ সালের ৮ ডিসেম্বর ওই দম্পতির জিদনী নামে অপর একটি কন্যা সন্তানের জন্ম হয়। এতে বাবা জাহাঙ্গীর পুনরায় কন্যা সন্তান জন্মের বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারেন না। তিনি আশা করেছিলেন এবার তাদের পুত্র সন্তান হবে।

ফলে জিদনীর জন্মের পর থেকেই জাহাঙ্গীর ও তার স্ত্রীর মধ্যে নানা বিষয়ে ঝগড়া-বিবাদ শুরু হয়। এ নিয়ে স্ত্রীর সঙ্গে খারাপ আচরণসহ জিদনী জন্মের পর থেকে মেয়েটিকে একবার ছুঁয়েও দেখেননি তিনি।

এক পর্যায়ে শুক্রবার রাত ১০টার দিকে জাহাঙ্গীর তার মেয়ে জিদনীকে নিয়ে ঘরে শুয়ে ছিলেন। এ সময় তার স্ত্রী সীমা বেগম এবং শাশুড়ি পারুল বেগম ঘরের বাইরে গৃহস্থালীর কাজ করছিলেন। পরে কাজ শেষে রাত ১১টার দিকে ঘরে প্রবেশ করে তারা শিশু জিদনীসহ বাবা জাহাঙ্গীরকে দেখতে না পেয়ে চিৎকার দেন। এতে প্রতিবেশীরা ঘটনাস্থলে ছুটে আসেন। পরে সকলে মিলে খোঁজাখুঁজির এক পর্যায়ে রাত সাড়ে ১১টার দিকে ঘরের পেছনের ডোবা থেকে কাঁথায় মোড়ানো অবস্থায় জিদনীর মরদেহ উদ্ধার করা হয়।

পরবর্তীকালে খবর পেয়ে আমতলী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাত ৩টার দিকে শিশুটির মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরগুনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। একই সময় ঘটনায় জড়িত সন্দেহে জিদনীর বাবা জাহাঙ্গীর সিকদারকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনে পুলিশ। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে জাহাঙ্গীর নিজের মেয়েকে হত্যার কথা স্বীকার করেন।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য ময়না বেগম জানান, কন্যা সন্তান হওয়ার পর স্ত্রীর সঙ্গে রাগ করে কোনো কথা বলত না জাহাঙ্গীর সিকদার। এমনকি ভূমিষ্ঠ সন্তান জিদনীকে নতুন কোনো কাপড়ও কিনে দেয়নি সে।

আরও পড়ুন : মামলা না নিয়ে ওসির গালাগালি, প্রতিবাদে সড়ক অবরোধ

এ দিকে, পানিতে ফেলে ৪০ দিনের শিশুকে হত্যার খবরে বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (বরগুনা সদর) মহরম আলী, সহকারী পুলিশ সুপার (আমতলী-তালতলী সার্কেল) সৈয়দ রবিউল ইসলাম ও আমতলী থানার ওসি ইতোমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, নিজের ৪০ দিন বয়সী শিশুকে হত্যার দায়ে জাহাঙ্গীর সিকদারকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিশুটিকে হত্যার কথা স্বীকার করেছেন জিদনীর বাবা। রবিবার (১৯ জানুয়ারি) তাকে আদালতে সোপর্দ করা হবে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড