• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে অভিনব কায়দায় মানববন্ধন

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

০৭ জানুয়ারি ২০২০, ১৫:১১
চুয়াডাঙ্গা
ক্যামেরা, ল্যাপটপ ও বুম সড়কে রেখে প্রতিবাদ (ছবি : দৈনিক অধিকার)

খুলনা, টাঙ্গাইল ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে অভিনব কায়দায় মানববন্ধন ও সমাবেশ করেছেন চুয়াডাঙ্গার সাংবাদিকরা। ক্যামেরা, ল্যাপটপ ও বুম সড়কে রেখে প্রতিবাদ জানান তারা।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের আয়োজনে শহরের শহীদ হাসান চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেন জেলার চার উপজেলার সাংবাদিকরা। মানববন্ধন শেষে সাংবাদিকরা শহীদ হাসান চত্বরের রাস্তায় ব্যারিকেড দিলে চুয়াডাঙ্গা-মেহেরপুর, চুয়াডাঙ্গা-ঝিনাইদহ, চুয়াডাঙ্গা-যশোর ও চুয়াডাঙ্গা-খুলনা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানিক আকবরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন— সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন, শাহার আলী, নাসির উদ্দীন আহমেদ, জেড আলম, শরীফ উদ্দীন হাসু, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, দর্শনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আওয়াল হোসেন, জীবননগরের জামাল হোসেন ও হিজলগাড়ি প্রেসক্লাবের শামীম হোসেন মিজি।

সাংবাদিকদের এ মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশগ্রহণ করেন— চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও সুজনের সভাপতি সিদ্দিকুর রহমান, পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহাজান আলী, সাহিত্য পরিষদের সভাপতি ও নদীরক্ষা আন্দোলনের আহ্বায়ক অধ্যক্ষ হামিদুল হক মুন্সি, উদীচীর সভাপতি হাবীবী জহির রায়হান, কবি সাহিত্যিক হেলাল হোসেন জোয়ার্দ্দার ও এনজিও প্রতিনিধি ইলিয়াস হোসেন।

বক্তারা অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

আরও পড়ুন : ডাক্তার নার্স ছাড়াই চলছে অনুমোদনহীন হাসপাতাল

সাংবাদিকরা চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিকদের নিরাপদ কর্মপরিবেশ তৈরিসহ ৫ দফা দাবি জানানো হয়।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড