• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার জকোভিচকেও বিদায় করলেন তরুণ গারফিয়া

  ক্রীড়া ডেস্ক

০৮ মে ২০২২, ১৭:৪৬
কার্লোস আলকারেজ গারফিয়া
স্পেনের তরুণ টেনিস তারকা কার্লোস আলকারেজ গারফিয়া। (ছবি : সংগৃহীত)

ইতিহাস গড়ার মিশনে নেমেছেন স্পেনের তরুণ টেনিস তারকা কার্লোস আলকারেজ গারফিয়া। সম্প্রতি ১৯ তম জন্মদিন পালন করা এই তরুণ মাদ্রিদ ওপেন থেকে বিদায় করে দিয়েছেন দুই কিংবদন্তি রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচকে।

শনিবার (৭ মে) জকোভিচকে হারিয়ে দেওয়া প্রতিভাবান গারফিয়া আগের দিন কোয়ার্টার ফাইনালে নাদালকে হারিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন।

এদিন সেমিফাইনালে জকোভিচের বিপক্ষে কঠিন লড়াইয়েই নামতে হয়েছিল গারফিয়াকে। তিন সেটের ম্যাচটিতে প্রথম সেট হেরেও ২-১ ব্যবধানে ম্যাচ জিতে নেন তিনি। প্রথম সেটে ৬-৬ পয়েন্ট থেকে টাইব্রেকারে ৭-৫ ব্যবধানে জিতে যান জকোভিচ।

তবে পরের দুই সেট ৭-৫ ও ৭(৭) - (৫)৬ পয়েন্টে জেতেন গারফিয়া। যার সুবাদে কোনো ক্লে কোর্টের টুর্নামেন্টে প্রথম খেলোয়াড় হিসেবে একই আসরে নাদাল ও জকোভিচকে হারানোর রেকর্ড গড়েন তিনি। কোয়ার্টারে নাদালের বিপক্ষে তার জয় ছিল ৬-২, ১-৬ ও ৬-৩ পয়েন্টে।

দুই কিংবদন্তিকে হারিয়ে উচ্ছ্বসিত গারফিয়া বলেছেন, ‘আমি অনেক বেশি খুশি। এসব ম্যাচ খেলতে পারায় আমি রোমাঞ্চিত। শুক্রবার নাদাল এবং শনিবার এক নম্বর তারকাকে হারানো অনেক বড় ব্যাপার। আমি অনেক বেশি খুশি।’

অন্যদিকে আরেক সেমিফাইনালে অগার আলাসিমের বিপক্ষে ৬-৩, ৭-৫ ব্যবধানে সরাসরি সেটে জিতে ফাইনালে উঠেছেন বিশ্বের দুই নম্বর তারকা অ্যালেক্সান্ডার জেভেরেভ। রবিবার রাত সাড়ে ১০টায় শিরোপার লড়াইয়ে নামবেন গারফিয়া ও জেভেরেভ।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড