• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই রেকর্ডের সামনে জকোভিচ

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২১, ১৫:৩৯
নোভাক জকোভিচ
নোভাক জকোভিচ। (ছবি: সংগৃহীত)

উইএস ওপেনের ফাইনালে উঠেছেন নোভাক জকোভিচ। শনিবার সকালে ৩ ঘন্টা ৩৮ মিনিটের লড়াইয়ে ৩-২ সেটে আলেকজান্ডার জেরেভের বিপক্ষে জয় নিয়ে কোর্ট ছাড়েন এই সার্বিয়ান। ওয়ার্ল্ড নাম্বার ওয়ান এই তারকা কিছুদিন আগেই অলিম্পিক থেকে বিদায় নিয়েছিলেন জার্মান তারকা জেরেভের কাছে হেরে। ইউএস ওপেনের সেমি-ফাইনালে যেনো তারই প্রতিশোধ নিলেন নোভাক। সার্বিয়ান এই তারকার সামনে এখন দুটি ইতিহাস গড়ার হাতছানি। ক্যালেন্ডার ইয়ার স্লাম ও ২১টি মেজর গ্রান্ড স্লাম জয়ের পথে মাত্র এক ধাপ দূরে ওয়ার্ল্ড নাম্বার ওয়ান তারকা। রুদ্ধশ্বাস ৫ সেটের লড়াইয়ে জকোভিচ ৪-৬,৬-২,৬-৪,৪-৬,৬-২ গেমে জয় তুলে নেন।

প্রথম সেট জিতে দারুণ এক লড়াইয়ের আভাস দেন জার্মান তারকা জেরেভ। দ্বিতীয় ও তৃতীয় সেট জিতে ম্যাচ জয়ের পথে এগিয়ে যান জকোভিচ। কিন্তু অলিম্পিক স্বর্ণজয়ী জেরেভ হার মানার পাত্র নয় চতুর্থ সেট জিতে নেন ৬-৪ গেমে। খেলা গড়ায় পঞ্চম সেটে। যেখানে সার্বিয়ান তারকা অপ্রতিরোধ্য হয়ে উঠেন। ৪৩ মিনিটে ৬-২ গেমে জিতে নেন সেটটি।

সমান গ্র্যান্ড স্ল্যাম জিতে সমান তালে রয়েছেন তিন টেনিস গ্রেট রজার ফেদেরার, রাফায়েল নাদাল ও জকোভিচ।প্রত্যেকেই জিতেছেন ২০টি করে গ্র্যান্ড স্ল্যাম। দানিল মেদভেদভকে হারাতে পারলে পুরুষ এককে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের ইতিহাস গড়বেন জকোভিচ।

আরও পড়ুন : বিশ্বকাপেও আফগানদের চায় না প্রোটিয়ারা

একইসঙ্গে আরেকটি ইতিহাসও গড়া হয়ে যাবে। রড লেভারের পর পুরুষ এককে বছরের প্রধান চার শিরোপা আর কোনো খেলোয়াড় জিততে পারেনি। সেই হাতছানি জকোভিচের সামনে। সবশেষ ১৯৬৯ সালে ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম জেতেন লেভার। ইউএস ওপেনের ফাইনালে বাংলাদেশ সময় সোমবার রাতে রাশিয়ান তারকা মেদভেদেভের মুখোমুখি হবেন জকোভিচ।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড