• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এশিয়ান দাবা চ্যাম্পিয়নশিপ থেকে বাংলাদেশের বিদায়

  ক্রীড়া ডেস্ক

১৯ অক্টোবর ২০২০, ০৯:১৯
এশিয়ান ন্যাশন্স কাপ
এশিয়ান ন্যাশন্স কাপ দাবা চ্যাম্পিয়নশিপ (ছবি : সংগৃহীত)

এশিয়ান ন্যাশন্স কাপ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগে প্রাথমিক পর্ব থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। ৯ খেলায় ১১ পয়েন্ট পেয়ে দশম হয়েছে। শীর্ষ ৮ দল কোয়ার্টার ফাইনালে উঠেছে।

রবিবার (১৮ অক্টোবর) ওপেন বিভাগের সপ্তম, অষ্টম ও নবম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। সপ্তম রাউন্ডে বাংলাদেশ দল ২.৫-১.৫ গেম পয়েন্টে জাপানকে পরাজিত করে। বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার যথাক্রমে জাপানের ফিদে মাস্টার বাবা মাসাহিরো ও ওটোয়া ইউটোকে পরাজিত করেন।

গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ জাপানের ক্যান্ডিডেট মাস্টার ত্রান থান তু এর সাথে ড্র করেন ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান জাপানের আন্তর্জাতিক মাস্টার নেনজো রাইয়োসুকির কাছে হেরে যান।

অষ্টম রাউন্ডে বাংলাদেশ ০.৫-৩.৫ গেম পয়েন্টে ভারতের কাছে হেরে যায়। গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ভারতের গ্র্যান্ডমাস্টার এসপি সেতুরামানের সাথে ড্র করেন। গ্র্যান্ডমাস্টার নিয়াজ, গ্র্যান্ডমাস্টার জিয়া ও আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন সাগর যথাক্রমে ভারতের বি. আধিবান, সুর্য শেখর গাঙ্গুলী ও কৃষ্ণান শশীকিরনের কাছে হেরেছেন।

নবম বা শেষ রাউন্ডের খেলায় বাংলাদেশ ৪-০ গেম পয়েন্টে শ্রীলংকাকে পরাজিত করে। আন্তর্জাতিক মাস্টার ফাহাদ, গ্র্যান্ডমাস্টার জিয়া, গ্র্যান্ডমাস্টার রিফাত ও আন্তর্জাতিকমাস্টার সাগর যথাক্রমে শ্রীলংকার ফিদেমাস্টার তিলকরত্নে, ফিদেমাস্টার দেলোভেরা মিনাল সানজুলা, ক্যান্ডিডেটমাস্টার লিয়ানাগে রানিনদু দিলসান ও ফিদে মাস্টার ডি সিলভাকে পরাজিত করেছেন।

ইরান ১৫ পয়েন্ট পেয়ে প্রথম, ১৪ পয়েন্ট করে নিয়ে ফিলিপাইন দ্বিতীয় ও মঙ্গোলিয়া তৃতীয় হয়েছে। ১৩ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া চতুর্থ এবং ১২ পয়েন্ট করে নিয়ে পঞ্চম হতে অষ্টম স্থান লাভ করে ইন্দোনেশিয়া, ভারত, কাজাখস্তান ও সিঙ্গাপুর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড