• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাইনালে কাউকেই ফেবারিট মানছেন না ক্লপ

  ক্রীড়া ডেস্ক

২৮ মে ২০২২, ১৪:৩৮
ইয়ুর্গেন ক্লপ
ইয়ুর্গেন ক্লপ। (ছবি : সংগৃহীত)

ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ে রাতে মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। মহা গুরুত্বপূর্ণ এ ম্যাচটিতে নামার আগে কোনো দলকে ফেবারিট মানতে রাজি নন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে নিয়মিতই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার অভিজ্ঞতা থাকার কারণে রিয়ালকে খানিক এগিয়ে রাখছেন ক্লপ।

গত চার বছরের ব্যবধানে দ্বিতীয়বারের মতো ফাইনালে মুখোমুখি হচ্ছে এ দুই দল। ২০১৮ সালের ফাইনালে লিভারপুলকে হারিয়ে নিজেদের শেষ শিরোপা জিতেছিল রিয়াল। তবে লিভারপুলও অবশ্য শিরোপার আক্ষেপ ঘোচাতে সময় নেয়নি। ২০১৯ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে স্বদেশি ক্লাব টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। তবু এবারের ফাইনালে প্রতিশোধ নেওয়ার হাতছানি অলরেডদের সামনে।

ইয়ুর্গেন ক্লপ বলেন, ‘আমি জানি না (কোন দল ফেবারিট)। আমার কাছে এর সহজ উত্তর নেই। আমরা যদি দুটি ক্লাবের ইতিহাস দেখি এবং (চলতি আসরে) রিয়াল মাদ্রিদ যেভাবে বার বার প্রত্যাবর্তন করেছে, সেসব বিবেচনায় নিলে আমি বলব অভিজ্ঞতার কারণে রিয়ালই এগিয়ে।’

তিনি আরও বলেন, ‘অমন পরিস্থিতিতে আমি নিজেদেরও সেই (রিয়ালের) স্তরে দেখতে চাইবো। এই ম্যাচে আমরা যেন নিজেদের মতো খেলি। আমরা সেরা ছন্দে থাকলে আমাদের বিপক্ষে খেলা কঠিন। আমি জানি না কোন দল ফেবারিট। আমি আসলে বিষয়টা নিয়ে ভাবছি না।’

চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল। গত সাত আসরেই চারবার শিরোপা জিতেছে তারা। অন্যদিকে পাঁচ বছরের মধ্যে এ নিয়ে তৃতীয়বার ফাইনালে উঠেছে লিভারপুল। এটিকে বিশেষ অর্জন হিসেবে দেখছেন ক্লপ।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড