• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ ফুটবল দলের নতুন কোচ হ্যাভিয়ের

  ক্রীড়া ডেস্ক

০৮ জানুয়ারি ২০২২, ১৬:৩৪
বাংলাদেশ ফুটবল দলের নতুন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা
বাংলাদেশ ফুটবল দলের নতুন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। (ছবি: সংগৃহীত)

নতুন বছরের প্রথম সপ্তাহেই জাতীয় দলের জন্য নতুন কোচ ঠিক করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। শনিবার (৮ জনুয়ারি) দুপুরে জাতীয় দল কমিটির সভায় স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরাকে বাংলাদেশ দলের দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী এক বছরের জন্য তিনি দায়িত্বপ্রাপ্ত থাকবেন।

জাতীয় দলের ব্রিটিশ কোচ জেমি ডে’র সঙ্গে বাফুফের চুক্তি এই বছর আগস্ট পর্যন্ত থাকলেও তাকে সাফের আগে দায়িত্ব পালন থেকে দূরে রাখা হয়। এরপর ভারপ্রাপ্ত হিসেবে অস্কার ব্রুজন ও ম্যারিও ল্যামোস একটি করে টুর্নামেন্ট করেন। জানুয়ারির ফিফা উইন্ডোর আগে বাফুফে জামালদের জন্য নতুন কোচ আনল।

নতুন কোচের প্রথম অ্যাসাইনমেন্ট হবে ইন্দোনেশিয়ার বালিতে। ২৪ ও ২৭ জানুয়ারি বাংলাদেশ সেখানে দুইটি ম্যাচ খেলবে। এই ম্যাচের জন্য জাতীয় দল ঘোষণা ও ক্যাম্পের বিষয়ে বাফুফে ২-৩ দিন পর জানাবে।

হ্যাভিয়ের জেমির মতোই প্রথম জাতীয় দলের কোচ হতে যাচ্ছেন। এর আগে তিনি বেশিরভাগ সময় অ্যাকাডেমি দল নিয়ে কাজ করেছেন। ভারতে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তার। বাংলাদেশে স্প্যানিশ কোচ নতুন নয়। এর আগে স্ত্রীর কাজের সূত্রে বাংলাদেশে থাকা স্প্যানিশ গঞ্জালো মরেনো বাংলাদেশের কোচ হিসেবে এক ম্যাচ পরিচালনা করেছেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড