• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও লা লিগায় পয়েন্ট খোয়াল বার্সা

  অধিকার ডেস্ক    ০৮ অক্টোবর ২০১৮, ০২:৩৮

ড্রয়ে শেষ করল বার্সা

লা লিগায় টানা দ্বিতীয় ড্রয়ে আবারও পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। ভেলেন্সিয়া মাঠে ১-১ গোলে ড্র করেছে তারা।

এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ভেলেন্সিয়া। ম্যাচের দুই মিনিটের মাথায় জেরার্ড পিকের ভুলে এগিয়ে যায় তারা। ড্যানিয়েল পারেজোরর করা কর্নার থেকে হালকা পায়ে লাগে এজেকিয়েল গারাইরার। বলটি তখন পিকের পিঠে লেগে নিজেদের জ্বালে ঢুকে যায়।

শুরুতেই ১-০ গোলে এগিয়ে থেকে আক্রমণাত্মক হয়ে ওঠে ভেলেন্সিয়া। ছয় মিনিটের মাথায় গোল ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় ভেলেন্সিয়া। গারাইরের লম্বা পাসে বল পান কেভিন গামেইরো। গোল মুখে শট নিলেও বার্সা ডিফেন্ডার পিকে বলটি মোকাবেলা করায় গোলটি করতে ব্যর্থ হয় তারা।

আবারও আক্রমণে যায় ভেলেন্সিয়া। ম্যাচের ১৩তম মিনিটে ডেনিস চেরিশেভ দ্রুত গতিতে লম্বা পাস নিয়ে বার্সা দি-বক্সের সামনে থেকে মিচি বাতশুয়াইকে বল দিলে গোল মুখে শট নেন তিনি। তবে, বার্সা গোলরক্ষক স্টেগেন দারুণ সেভ করেন। ফলে সহজ গোলটি করতে ব্যর্থ হন মিচি।

কিছুই বুজে উঠতে পারছেন না বার্সা। ভেলেন্সিয়ার আক্রমণ সামলাতেই ব্যস্ত। ঠিক তখনই দলকে সমতায় ফেরান অধিনায়ক লিওনেল মেসি। লুইজ সুয়ারেজ-মেসি মিশ্রণে দারুণ গোলটি আসে ম্যাচের ২৩তম মিনিটে।

প্রথমার্ধের বাকি সময় দু'দলের কেউই গোলের দেখা পায়নি ফলে ১-১ গোলেই শেষ হয় হাফ টাইমের খেলা।

দ্বিতীয়ার্ধে নেমে দু'দলই আক্রমণ পাল্টা আক্রমণে ব্যস্ত থাকে। তবে বার্সার এগিয়ে যাওয়ার সুযোগ আসে ম্যাচের ৫০তম মিনিটে। ডি-বক্সের একটু ভিতর থেকে ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কুতিনহোর করা জোরালো শটটি সেভ করেন ভেলেন্সিয়া গোলরক্ষক নেতো।

বার্সা এগিয়ে যেতে পারত ম্যাচের ৭২তম মিনিটে। বুস্কেৎস্কে পাউল করলে ফ্রি-কিক পায় বার্সা। সাধারণত মেসি যেখান থেকে গোল করে থাকেন। শটটিও নেন দারুণ। গোল মুখে নেওয়া শটটি গোল পোস্টের উপর থেকে চলে যায়।

আবারও সুযোগ পায় মেসি। ম্যাচের ৮০তম মিনিটে গোল পোস্টের ২০ গজ সামনে থেকেও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। ম্যাচের বাকি সময় দু'দলের কেউই গোল করতে না পারায় ১-১ গোলেই শেষ হয় ম্যাচটি।

৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে আছে বার্সেলোনা। দিনের অন্য ম্যাচে সেল্তা ভিগোকে ২-১ গোলে হারানো সেভিয়া ১৬ পয়েন্ট নিয়ে উঠে গেছে শীর্ষে।

সূত্র : স্কাইস্পোর্টস