• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে সোলশায়ারকে বরখাস্ত করল ম্যান ইউ

  ক্রীড়া ডেস্ক

২১ নভেম্বর ২০২১, ১৭:৩৮
ওলে গানার সোলশায়ার
ওলে গানার সোলশায়ার। (ছবি: সংগৃহীত)

শেষ পর্যন্ত আর চাকরিটা টিকল না ওলে গানার সোলশায়ারের। ম্যানচেস্টার ইউনাইটেড আনুষ্ঠানিকভাবে জানাল তাকে বরখাস্ত করার খবর। অনেক গুঞ্জনের পর অবশেষে কোচকে বিদায়ই করে দিচ্ছে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি।

ওলে গানার সোলশারের চাকরি হারানোর খবর জানিয়ে ইউনাইটেড লিখেছে, ‘ওলে সবসময় ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য কিংবদন্তি। আর এটা খুব আফসোসের ব্যাপার যে আমাদের এমন কঠিন সিদ্ধান্তটি নিতে হয়েছে। গত কয়েক সপ্তাহ ছিল হতাশাজনক। কিন্তু এটা ভুলে যাওয়া যাবে না ইউনাইটেডের দীর্ঘ মেয়াদের সাফল্যের জন্য সে গত তিন বছর কীভাবে সবকিছু পুর্নগঠন করেছে।’

তারা আরও লিখেছে, ‘আমাদের আন্তরিক কৃতজ্ঞতা ম্যানেজার হিসেবে তার অক্লান্ত পরিশ্রমের জন্য। আর ভবিষ্যতের জন্য অনেক শুভ কামনা। এই ক্লাবের ইতিহাসে সবসময় তার অবস্থান থাকবে। কেবল খেলোয়াড় হিসেবে লেখা তার গল্পগুলোর জন্যই নয়, একজন দারুণ মানুষ ও অসংখ্য ভালো মুহূর্ত উপহার দেওয়া ম্যানেজার হিসেবেও। সে সবসময় ওল্ড ট্রাফোর্ডে ফিরে আসবে ইউনাইটেড পরিবারের অংশ হিসেবে।’

ওই বিবৃতিতে ইউনাইটেড জানিয়েছে, মাইকেল কেরিক দায়িত্ব নেবেন অন্তবর্তী কোচ হিসেবে। ইউনাইটেডের কোচ হওয়ার আলোচনায় উঠে এসেছে মরিসিও পচেত্তিনো, ব্রেন্ডন রজার্স, জিনেদিন জিদান, এরিক টেন হ্যাগ, র‍্যালফ র‍্যাংনিকদের মত কোচদের নাম। যদিও এক জিদান ছাড়া বাকি সবাই আছেন কোনো না কোনো ক্লাবের দায়িত্বে।

লিভারপুল ও সিটির কাছে লজ্জার দুই হারের পরও অবশ্য ইউনাইটেড কর্তৃপক্ষ আস্থা রাখার চেষ্টা করেছিল ওলের ওপর। চলতি মৌসুমের শুরুতেই তিন বছরের চুক্তি সই করা নরওয়েজিয়ান এই কোচকে অন্তত মৌসুমের শেষ পর্যন্ত রাখতে আগ্রহী ছিলেন দলটির কো চেয়ারম্যান জোয়েল গ্লেজার ও কার্যনির্বাহী ভাইস প্রেসিডেন্ট এড উডওয়ার্ড।

কিন্তু শনিবার ওয়াটফোর্ডের মাঠ ভিকারেজ রোডে যেভাবে হেরেছে ম্যানইউ সেটাই নতুন করে ভাবতে বাধ্য করেছেন দলটিকে। শেষ সাত ম্যাচে পঞ্চম হারের পর দলটির দুই চেয়ারম্যান আবারও নতুন আলোচনায় বসেছেন। কার্যনির্বাহীদের এই আলোচনায় কথা উঠেছে তাকে বিদায় করলে কত অর্থ গচ্চা দিতে হবে ক্লাবকে, তার কোন স্টাফকে ধরে রাখা হবে এই নিয়েও।

আরও পড়ুন : বার্সেলোনায় জাভির যাত্রা জয় দিয়ে শুরু

ইউরোপীয় ফুটবলে বর্তমানে পছন্দের কোচেদের অভাব, আর চ্যাম্পিয়ন্স লিগে দলটির ফলাফলই এতদিন সোলশায়ারের চাকরি ধরে রাখতে নিয়ামক হিসেবে কাজ করছিল।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড