• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

হারের পর বার্সা কোচের গাড়িতে হামলা

  ক্রীড়া ডেস্ক

২৫ অক্টোবর ২০২১, ১৭:১৮
বার্সা কোচ রোনাল্ড কোম্যান
বার্সা কোচ রোনাল্ড কোম্যান ও তার ওপর হামলা। (ছবি: সংগৃহীত)

সময়টা ভালো যাচ্ছে না বার্সেলোনার। কোচ রোনাল্ড কোম্যানেরও বৈকি! লিগ আর চ্যাম্পিয়ন্স লিগে তথৈবচ পারফর্ম্যান্সে ক্লাব কর্তৃপক্ষ থেকে তার ওপর চাপ বাড়ছে। সব শেষ হারটা এসেছে এল ক্লাসিকোয়, চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে। এই হারের পর বার্সা কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেখায়নি, তবে সমর্থকদের প্রতিক্রিয়া ঠিকই পেয়ে গেছেন বার্সা কোচ। খেলা শেষে বেরোতে গিয়ে হামলার শিকার হয়েছেন তিনি।

টানা দুই ম্যাচ জেতার সুখস্মৃতি নিয়ে এল ক্লাসিকোয় পা রেখেছিল বার্সা। করোনা মহামারির পর এই প্রথম কানায় কানায় ভরা গ্যালারির সামনে খেলার সুযোগ পেয়েছিল দলটি। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে হওয়ায় ম্যাচটার গুরুত্ব তাই ছিল অনেক বেশিই। সেই ম্যাচে জয় তুলে নেওয়ার মরিয়া চেষ্টাই চালিয়েছে কাতালানরা। তবে সফলতার দেখা পায়নি দলটি। হেরেছে ২-১ গোলে।

ম্যাচ শেষে ফলাফল নিয়ে হতাশা ঝরে পড়েছে কোম্যানের কণ্ঠে। তিনি বলেন, ‘আমি ম্যাচের ফলাফল নিয়ে বেশ হতাশ। তবে দল শেষ মুহূর্ত পর্যন্ত হাল ছেড়ে দেয়নি। আমরা পরিষ্কার সুযোগ তৈরি করতে পারিনি। ম্যাচটা সমানে সমানেই লড়েছি আমরা। তবে ছোট ছোট কিছু বিষয়ই পার্থক্য গড়ে দিয়েছে আজ। বুধবার আরও একটা ম্যাচ আছে আমাদের। মৌসুমটা অনেক লম্বা, আর আমাদের লড়াইটা চালিয়ে যেতে হবে।’

ম্যাচ হারলেও গান গেয়ে, চিৎকার করে ন্যু ক্যাম্পে সমর্থকরা দলকে পুরো ৯০ মিনিটই উজ্জীবিত করে গেছেন। বার্সার খেলোয়াড়দের শেষ মুহূর্ত পর্যন্ত লড়ে যাওয়ার পাশাপাশি এই বিষয়টিও মনে ধরেছিল কোম্যানের। বলেছিলেন, ‘মাদ্রিদের কাছে ঘরের মাঠে হারের পর ইতিবাচক বিষয় খোঁজাটা কঠিন। তবে খেলোয়াড় আর ভক্তরা যেমন মনোভাব দেখিয়েছেন, তা সত্যিই প্রসংশনীয়।’

তবে সমর্থকদের নিঃস্বার্থ সমর্থনের দৃশ্যটা অন্য রূপ নেয় স্টেডিয়ামের বাইরে। খেলা, সংবাদ সম্মেলন শেষ করে কোচ কোম্যান যখন বেরিয়ে যাচ্ছেন নিজের আউডি গাড়িতে করে, তখনই ঘটল ঘটনাটা। সমর্থকদের একটা বিশাল ঝাঁক গিয়ে ছেঁকে ধরল তার গাড়িকে।

কয়েকজন তার সঙ্গে ছবি তুললেন, তবে বাকিরা গাড়ির বনেটে-দরজায় ধাক্কাধাক্কি করলেন, চিৎকার করলেন অশ্রাব্য ভাষায়। তবে সবচেয়ে বেশি শোনা যাচ্ছিল, ‘এখনই ক্লাব ছেড়ে বেরিয়ে যাও’, অন্যরা তাতে যোগ করছেন, ‘পারলে রাস্তায় নেমে দেখাও’।

তবে এমন প্রীতিকর পরিস্থিতি এড়িয়ে রোনাল্ড কোম্যান বেরোতে পেরেছেন ভালোভাবেই। তার গাড়িতে কিংবা শরীরে কোনো বড় ক্ষতি ছাড়াই সেখান থেকে বেরিয়ে পড়েন ডাচ এই কোচ।

আরও পড়ুন : রিজওয়ানকে জড়িয়ে ধরায় কোহলিকে নিয়ে প্রশ্ন

সমর্থকদের রোষানলে পড়লেও কোচ কোম্যান অবশ্য সভাপতি হোয়ান লাপোর্তাকে পাশেই পেয়েছেন এর আগ পর্যন্ত। ইউরোপীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, বার্সা সভাপতির আস্থা ভোট আছে কোম্যানের পক্ষে। যদিও বিশেষজ্ঞদের বিশ্বাস, উপযুক্ত উত্তরসূরি পেলেই বার্সা কর্তৃপক্ষ তাকে কোচের পদ থেকে সরিয়ে দেবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড