• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বছরে স্থায়ী কোচ পাচ্ছেন জামালরা

  ক্রীড়া ডেস্ক

২৪ অক্টোবর ২০২১, ১৬:২৯
বাংলাদেশ জাতীয় দলের ফুটবলাররা
বাংলাদেশ জাতীয় দলের ফুটবলাররা। (ছবি: সংগৃহীত)

জাতীয় দল চলছে খণ্ডকালীন কোচ দিয়ে। সাফে কোচ ছিলেন অস্কার ব্রুজন, শ্রীলঙ্কা সফরে থাকবেন ম্যারিও ল্যামোস। ক্লাবের কোচ দিয়ে আপদকালীনভাবে জাতীয় দল পরিচালনা করতে চান না বাফুফে জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও অন্যতম সহসভাপতি কাজী নাবিল আহমেদ।

শনিবার (২৩ অক্টোবর) জাতীয় দল কমিটির সভা শেষে তিনি বলেন, ‘আপদকালীন কোচ তো স্থায়ী সমাধান না। আমি অফিসকে বলেছি কোচের জন্য সিভি আহ্বান করার। ইতোমধ্যে একটি পেয়েছি।’

নভেম্বরে ফিফা উইন্ডোর পর জাতীয় দলে তেমন ব্যস্ত সূচি নেই। এশিয়ান কাপ বাছাই পর্ব ফেব্রুয়ারির বদলে হবে জুনে। ফলে কিছুটা সময় পাচ্ছে বাফুফে। এরপরও নতুন বছরের শুরুর দিকে নতুন কোচের হাতে বাংলাদেশ দলকে তুলে দেয়ার পরিকল্পনা জাতীয় দল কমিটির, ‘এক মাস পর আমরা আবার সভায় বসব। সেই সভার আগেই কোচরা আবেদন করবে। সেই ভিত্তিতে আমরা বাছাই করব।’

মালদ্বীপ ও আফগানিস্তানের সাবেক কোচ পিটার সেগ্রেড বাংলাদেশের কোচ হতে আবেদন করেছেন। বাফুফের হাতে একমাত্র কোচের সিভি এখন পর্যন্ত সেটিই।

বাংলাদেশ দল শ্রীলঙ্কা থেকে ফিরে আসবে নভেম্বরের মাঝামাঝি। জাতীয় দল কমিটির পরিকল্পনা নতুন বছরের শুরুতে নতুন স্থায়ী কোচ দেয়ার। জাতীয় দলের ব্রিটিশ কোচ জেমি ডে’র সঙ্গে আগামী বছর আগস্ট পর্যন্ত চুক্তি রয়েছে। নতুন স্থায়ী কোচ নেয়ার আগে জেমির সঙ্গে আলোচনা করে চূড়ান্তভাবে সম্পর্ক ছেদ করবে।

শ্রীলঙ্কা সফরে কোচ হিসেবে ল্যামোস থাকছেন এই ঘোষণা এসেছে আগেই। সভা শেষে কোচিং স্টাফ চূড়ান্ত হয়েছে। উজবেকিস্তানে মারুফের সহকারী হিসেবে থাকা মাসুদ পারভেজ কায়সার শ্রীলঙ্কায় থাকবেন ল্যামোসের সঙ্গে। ২৫ অক্টোবর থেকে শুরু হওয়া ক্যাম্পে ল্যামোসকে সঙ্গ দেবেন তার ক্লাবেরই সহকারী কোচ জাকারিয়া বাবু।

আরও পড়ুন : নরিচ সিটিকে গুঁড়িয়ে দিল চেলসি

বাংলাদেশে ক্যাম্পে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকোদের প্রশিক্ষণ করাবেন সাবেক জাতীয় গোলরক্ষক ও বাফুফের গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য্য। শ্রীলঙ্কায় গোলরক্ষকদের প্রশিক্ষণ দেবেন অনুর্ধ্ব ২৩ দলের সঙ্গে থাকা গোলরক্ষক কোচ আতিকুর রহমান আতিক।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড