• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসিকে কেন পেনাল্টি নিতে দিয়েছিলেন এমবাপ্পে?

  ক্রীড়া ডেস্ক

২০ অক্টোবর ২০২১, ১৮:০১
লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে
লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। (ছবি: সংগৃহীত)

মৌসুমের শুরুতে রিয়াল মাদ্রিদে যাওয়ার ব্যবস্থাটা প্রায় সেরেই ফেলেছিলেন কিলিয়ান এমবাপ্পে। বার্সেলোনা থেকে লিওনেল মেসি পিএসজিতে আসার পর নেইমারের সঙ্গে এমবাপ্পের সম্পর্কের ফাটল নিয়েও কম কানাঘুষো হয়নি। এই ফাটলের কারণটা নাকি মেসির জন্যই! কিন্তু গতকাল রাতে নিজে পেনাল্টি না নিয়ে আর্জেন্টাইন তারকাকে এগিয়ে দিয়ে সব সমালোচনার জবাবটা নিজেই দিলেন এমবাপ্পে।

মঙ্গলবার (১৯ অক্টোবর‍) রাতে চ্যাম্পিয়নস লিগে পিএসজি দর্শকদের নিজ মাঠে হারের স্বাদ উপহার দেওয়ার বন্দোবস্ত প্রায় করেই ফেলেছিল আরবি লিপজিগ। ম্যাচের ৬৬ মিনিট পর্যন্ত যখন ২-১ গোলে এগিয়ে জার্মান ক্লাবটি তখনই প্যারিসের দর্শকদের আনন্দের উপলক্ষ হয়ে এলেন লিওনেল মেসি।

পিএসজির দলে এদিন ছিলেন না নেইমার। ব্রাজিলিয়ান তারকার অভাবটা শেষ পর্যন্ত টের পেতে দেননি মেসি ও কিলিয়ান এমবাপ্পে। সাত মিনিটের মধ্যে জোড়া গোল করে পিএসজিকে ৩-২ গোলে জিতিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা। মেসির এ দুই গোলের প্রত্যক্ষ উৎসও ছিলেন এমবাপ্পে।

পার্ক ডি প্রিন্সেসে ৯ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দিয়েছিলেন এমবাপ্পে। ডি-বক্সের খানিকটা সামনে থেকে এমবাপ্পের ডানপায়ের শটে পরাস্ত হন লিপজিগ গোলরক্ষক।

২৬ মিনিটেই সেই গোল শোধ দিয়ে ম্যাচে সমতা ফেরান আন্দ্রে সিলভা। ৫৭ মিনিটে নর্দি মুকিয়েলের গোলে এগিয়ে যায় লিপজিগ।

মেসির গোলে ৬৭ মিনিটে ম্যাচে সমতায় ফেরে পিএসজি। দ্রুত গতিতে ডি-বক্সে ঢুকে পরেছিলেন এমবাপ্পে, তাকে আটকাতে গিয়ে মেসিকে মার্কিং করতে ভুলে যান লিপজিগের খেলোয়াড়রা। সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি এমবাপ্পে, আনমার্কড মেসিকে বল পাস করতেই বল জালে জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

৭৩ মিনিটে লিপজিগ ডি-বক্সে এমবাপ্পে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় পিএসজি। এমবাপ্পে চাইলে নিতে পারতেন, কিন্তু পেনাল্টির জন্য এগিয়ে দেন মেসির পায়ে। পানেনকা শটে পিএসজির হয়ে নিজের প্রথম জোড়া গোল আর ম্যাচে দলের তৃতীয় গোলটি করেন সাবেক বার্সা তারকা।

শেষদিকে আরেকটি পেনাল্টি পেয়েছিল পিএসজি। চাইলে মেসি হ্যাটট্রিকও করতে পারতেন তবে নিজে শট না নিয়ে এবার বল এগিয়ে দেন এমবাপ্পেকে। কিন্তু এমবাপ্পে সুযোগটা নষ্ট করেছেন।

আরও পড়ুন : ‘পাগলাটে’ ম্যাচে নায়ক গ্রিজমান, খলনায়কও তিনিই

নিজে না নিয়ে প্রথম পেনাল্টিটা কেন মেসিকে এগিয়ে দিলেন এমবাপ্পে? ম্যাচ শেষে সাংবাদিকদের এমন প্রশ্নে ফরাসি স্ট্রাইকার বলেছেন,‘এটা খুবই সাধারণ বিষয়, শ্রদ্ধা থেকে। মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। আমি সব সময়ই বলে এসেছি তার সঙ্গে খেলতে পারাটা বিশেষ আনন্দের। একটা পেনাল্টি থেকে সে গোল করল। দ্বিতীয় পেনাল্টিটা সে আমাকে দিল, কিন্তু আমি সুযোগটা কাজে লাগাতে পারলাম না!’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড