• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরখাস্তের দারপ্রান্তে সুলশার?

  ক্রীড়া ডেস্ক

১৭ অক্টোবর ২০২১, ১৭:০১
ওলে গুনার সুলশার
ওলে গুনার সুলশার। (ছবি: সংগৃহীত)

লেস্টার সিটির বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের আক্রমণ আর রক্ষণে কী নিদারুণ বৈপরীত্য! একদিকে ম্যাসন গ্রিনউড-মার্কাস রাশফোর্ডের মতো তরুণেরা গোল করছেন, অন্যদিকে হ্যারি ম্যাগুয়ারের মতো অভিজ্ঞ ডিফেন্ডারের আনাড়ি ভুল! লেস্টারের বিপক্ষে এগিয়ে থেকেও ম্যানইউ যেভাবে ৪-২ গোলে হেরেছে, তাতে প্রশ্নই উঠে গেছে, এই দলকে কোচিং করানোর সামর্থ্য ওলে গুনার সুলশার কি আদৌ রাখেন?

কিং পাওয়ার স্টেডিয়ামে ম্যানইউকে গতকাল ১৯ মিনিটে এগিয়ে নেন গ্রিনউড। লেস্টার মিডফিল্ডার ইয়োরি টিলেমানস ৩১ মিনিটে সেই গোল শোধ দিলে ৭৭ মিনিট পর্যন্ত সমতায় ছিল দুই দল। কাগলার সোয়ুনচু ৭৮ মিনিটে আবার লেস্টারকে এগিয়ে দেন। চোট কাটিয়ে এই ম্যাচেই ফেরা রাশফোর্ড ৮২ মিনিটে গোল শোধ দিয়ে ম্যানইউকে খেলায় ফিরিয়েছিলেন ঠিকই, কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি।

৮৩ মিনিটে জেমি ভার্ডি এবং যোগ করা সময়ে প্যাটসন ডাকার গোলে বড় হার দেখেন ক্রিস্টিয়ানো রোনালদোরা। গোলরক্ষক ডেভিড দি হিয়া দারুণ কিছু সেভ না করলে হারটা আরও বড় হতে পারত ম্যানইউর। গত আগস্টের পর প্রিমিয়ার লিগে লেস্টারের এটাই প্রথম জয়। আর ২০২০ সালের জানুয়ারির পর প্রতিপক্ষের মাঠে ম্যানইউর প্রথম হার।

লেস্টারের বিপক্ষে হারসহ প্রিমিয়ার লিগে সর্বশেষ তিন ম্যাচে জয়হীন ম্যানইউ; দুই ম্যাচে হার। আট ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে অবস্থান রেড ডেভিলদের। প্রিমিয়ার লিগ জেতার জন্য মৌসুমের শুরুতে বেশ মরিয়াই মনে হয়েছিল দলটিকে। জুভেন্টাস থেকে ফিরেছিলেন রোনালদো। বরুশিয়া ডর্টমুন্ড থেকে এসেছেন তরুণ প্রতিভা জ্যাডন সানচো। রিয়াল মাদ্রিদ থেকে আনা হয় রাফায়েল ভারানেকে। ১১ বছর পর ম্যানইউতে রোনালদোর প্রত্যাবর্তনটা দারুণ হলেও সময়ের সঙ্গে ধৈর্য হারাচ্ছেন তিনি। আগ্রহ হারাচ্ছেন ম্যানইউ সমর্থকেরাও। একাধিক ইংলিশ গণমাধ্যমের খবর, চাকরি হারানোর চাপে আছেন কোচ সুলশার। গত সপ্তাহে স্কাই স্পোর্টসে সুলশারের ম্যানইউ সতীর্থ গ্যারি নেভিল বলেছিলেন, ‘স্যার অ্যালেক্স ফার্গুসন চলে যাওয়ার পর যদি সুলশার কোচ হতো, তবে তার চাকরি অনেক আগেই চলে যেত। কয়েক মৌসুমে বারবার কোচ পরিবর্তন করে একটা বাজে অভিজ্ঞতা হয়েছে দলের। তারা চায় লম্বা সময় ধরে একজন কোচ দিয়ে খেলাতে।’

আরও পড়ুন : প্রতি ম্যাচেই মালিকের পরামর্শই নেবেন বাবর

সাবেক সতীর্থের সমর্থন গেছে সুলশারের পক্ষেই। কিন্তু বারবার এভাবে হারতে থাকলে হয়তো আরেকবার কোচ পরিবর্তন করতে বিন্দুমাত্র ভাববে না ম্যানইউ কর্তৃপক্ষ!

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড