• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিরমিনোর হ্যাটট্রিকে দুর্দান্ত লিভারপুল

  ক্রীড়া ডেস্ক

১৬ অক্টোবর ২০২১, ২১:২৫
উদযাপনে রবার্তো ফিরমিনো
উদযাপনে রবার্তো ফিরমিনো। (ছবি: সংগৃহীত)

তার সবশেষ ইংলিশ প্রিমিয়ার লিগ গোলটা ছিল প্রথম ম্যাচদিবসে। এরপর থেকেই যেন লিগে গোলের দিশাটা ভুলেই গিয়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। সেই ভুলে যাওয়া নিশানাটা ফিরে পেলেন আজ। তাতে যেন গোলের বাঁধটাও ভেঙে গেল তার, করলেন দুরন্ত এক হ্যাটট্রিক। এর আগে পরে সাদিও মানে আর মোহামেদ সালাহও পেলেন গোল। তাতেই ওয়াটফোর্ডকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লিভারপুল। গড়ে ফেলেছে অনেক রেকর্ডও।

প্রতিপক্ষের মাঠ ভিকারেজ রোডে শুরু থেকেই দিনটা নিজেদের করে নেওয়ার আভাস দিচ্ছিল কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই দারুণ সুযোগ পেয়ে গিয়েছিলেন মোহামেদ সালাহ। ভার্জিল ফন ডাইকের বাড়ানো লং বল থেকে তিনি বাঁকানো এক শটে গোলের চেষ্টা করেছিলেন, কিন্তু তা ওয়াটফোর্ড ডিফেন্ডার ড্যানি রোজের গায়ে লেগে চলে যায় ক্রসবারের একটু ওপর দিয়ে। এর আগের মিনিটে ডান প্রান্ত থেকে একটা ক্রসে সালাহরই একটা শট গিয়ে লাগে বারপোস্টে। শুরুর দুই মিনিটেই লিভারপুল জানান দিচ্ছিল, দিনটা হতে যাচ্ছে তাদেরই।

শুরু থেকে মুহুর্মুহু আক্রমণ সফলতার মুখ দেখে নবম মিনিটে গিয়ে। সালাহর বাড়ানো অসাধারণ একটা পাস থেকে যখন গোল করেন মানে। তখন পর্যন্ত লিভারপুলের বলের দখল ছিল ৮৪ শতাংশ সময়ে, সেটা ম্যাচ শেষে কমেছে মোটে এক শতাংশ!

ফিরমিনোর কীর্তির শুরু ৩৭ মিনিটে। জেমস মিলনারের ক্রসে আলতো টোকায় গোল করে খাতা খোলেন ব্রাজিলিয়ান এই স্ট্রাইকার। বিরতিতে এই দুই গোলের লিড নিয়েই যায় অল রেডরা।

দ্বিতীয়ার্ধের প্রথম গোলটার জন্যেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি লিভারপুলকে। ৫২ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের নিচু ক্রস ঠেকাতে গিয়ে নিজেদেরই জালে জড়িয়ে দিচ্ছিলেন ওয়াটফোর্ড ডিফেন্ডার ক্রেইগ ক্যাথকার্ট, সেটা গোলরক্ষক ফ্রেজার ফস্টার রুখলেও ফিরমিনোর ট্যাপ ইন রুখতে পারেননি। ফলে টানা সপ্তম ম্যাচে প্রতিপক্ষের মাঠে তাদেরই কমপক্ষে তিনটি করে গোল জড়ানোর কীর্তি গড়ে লিভারপুল, যে কীর্তি প্রিমিয়ার লিগ ইতিহাসেই নেই আর কারও।

দুই মিনিট পর দৃশ্যপটে এলেন সালাহ। প্রতিপক্ষ বিপদসীমা থেকে করলেন এমন এক গোল, মানের লক্ষ্যভেদ আর এতক্ষণ পর্যন্ত ফিরমিনোর করা দুই গোল ঢাকা পড়ে গেল তাতে। ফিরমিনোর পাসটা বক্সেই পান তিনি, সেখান থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে দুরূহ এক কোণ থেকে করে বসেন গোলটি। ৫৪ মিনিটেই ৪ গোলে এগিয়ে যায় সফরকারীরা।

আরও পড়ুন : ওমানে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব

যোগ করা সময়ে নিকো উইলিয়ামস ঢুকে পড়েছিলেন ওয়াটফোর্ড বক্সে, নিচু এক ক্রস করেছিলেন দূরের পোস্টে। ফাঁকায় থাকা ফিরমিনো আলতো টোকায় বলটা জালে জড়িয়ে পেয়ে যান হ্যাটট্রিকের দেখা। তাতে লিভারপুল পায় ৫-০ গোলের এক জয়। তাতে এক রেকর্ডও গড়ে ফেলেন তিনি। ২০১৮ সালে করেছিলেন প্রথম হ্যাটট্রিকটা, আজ দ্বিতীয়টি করে প্রথম ব্রাজিলিয়ান হিসেবে দুটো প্রিমিয়ার লিগ হ্যাটট্রিকের কীর্তি গড়েন তিনি। দুরন্ত এই জয়ের পর ৮ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে কোচ ক্লপের দল।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড