• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপের ৭ দিন আগে খেলোয়াড় ছাড়বে ক্লাব!

  ক্রীড়া ডেস্ক

১৩ অক্টোবর ২০২১, ১৯:৩৬
কাতার বিশ্বকাপ
কাতার বিশ্বকাপ। (ছবি: সংগৃহীত)

কাতার বিশ্বকাপ স্বত্ব পাওয়ার পর থেকেই সিদ্ধান্তটি নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে অনেক। বিষয়টি ঘিরে দুর্নীতির অভিযোগও উঠেছে অনেকবার। সেসব অবশ্য এখন অতীত। তবে নতুন বিতর্ক উঠতে যাচ্ছে; ফরাসি পত্রিকা লেকিপের মতে, বিশ্বকাপ শুরুর মাত্র এক সপ্তাহ আগে খেলোয়াড় ছাড়বে ইউরোপের ক্লাবগুলো। তার আগে কোনোভাবেই নয়।

ইউরোপের ৫৫টি জাতীয় ফেডারেশনকে ইউরোপীয় ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফার পাঠানো একটি চিঠির উদ্ধৃতি দিয়ে খবরটি দিয়েছে লেকিপে। সেখানে বলা হয়েছে, ইউরোপের বিভিন্ন লিগের খেলোয়াড়রা নিজ নিজ জাতীয় দলে যোগ দেবেন আগামী বছরের ১৪ নভেম্বর।

বৈশ্বিক আসরটি সাধারণত হয়ে থাকে ইউরোপিয়ান গ্রীষ্মে। ইউরোপের অধিকাংশ দেশেই ওই সময়টাতে ঘরোয়া ফুটবল বন্ধ থাকে। ফলে খেলোয়াড়রা বেশ আগেই যোগ দিতে পারেন দলের সঙ্গে ।

তবে, কাতারে ওই সময় অসহনীয় গরম থাকায় ২০২২ সালের আসরটি নভেম্বর-ডিসেম্বরে আয়োজনের সিদ্ধান্ত নেয় ফিফা। তাতেই বাঁধে বিপত্তি। সে সময় ইউরোপের লিগগুলো চলে পুরোদমে। আর এই বিষয়টি ভাবনায় নিয়েই নাকি ক্লাবগুলোকে বিশ্বকাপ শুরুর মাত্র এক সপ্তাহ আগে খেলোয়াড় ছাড়তে বলেছে উয়েফা।

আরও পড়ুন : আবারও শেষ মূহুর্তে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

আগামী বিশ্বকাপ ২০২২ সালের ২১ নভেম্বর শুরু হয়ে শেষ হবে ১৮ ডিসেম্বর।

লেকিপের প্রতিবেদনের বিষয়ে উয়েফার মতামত জানতে তাদের সঙ্গে রয়টার্স যোগাযোগ করলে তারা এই ব্যাপারে মন্তব্য করতে অস্বীকৃতি জানায়।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড