• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হয়নি ব্রাজিল প্রেসিডেন্টকে!

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০২১, ১৭:৩২
জইর বলসোনারো
ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। (ছবি: সংগৃহীত)

বিশ্বজুড়ে করোনার প্রাদুর্ভাবের শুরু থেকে ভাইরাসটিকে নিয়ে হাস্যরস করে আসছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। এক কথায় এটিকে গুরুত্বই দেননি তিনি। মাস্ক পরা, সামাজিক দূরত্ব মানা এসব নিয়ে নানা রকম উপহাসসূচক কথা বলতে দেখা গেছে তাকে।

একপর্যায়ে বলসোনারো নিজেই করোনায় আক্রান্ত হন। এরপর অবশ্য সুস্থ হয়ে ওঠেন। সম্প্রতি করোনা টিকা নেওয়ার কথা জানান তিনি। তবে টিকা নেওয়ার কোনো প্রমাণ না থাকায় একটি ফুটবল ম্যাচ দেখতে দেওয়া হয়নি বলসোনারোকে। স্টেডিয়ামের গেট থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়।

গত বছরের মার্চ থেকে ব্রাজিলের স্টেডিয়ামগুলোতে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়। তবে সপ্তাহখানেক ধরে করোনা নিয়ন্ত্রণে আসায় স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। গতকাল ব্রাজিলিয়ান লিগে পেলে ও নেইমারের সাবেক ক্লাব সান্তোসের মাঠে খেলতে এসেছিল গ্রেমিও। এ ম্যাচ দিয়ে মার্চের পর প্রথমবার দর্শকেরা মাঠে ঢোকার সুযোগ পাচ্ছেন। তবে মাঠে ঢুকতে হলে করোনা টিকা গ্রহণের সনদ দেখানো বাধ্যতামূলক।

আরও পড়ুন : উয়েফা-ফিফাকে ধুয়ে দিলেন কোর্তোয়া

প্রেসিডেন্ট বলসোনারোও গ্যালারিতে বসে ম্যাচটি দেখার জন্য স্টেডিয়াম যান। কিন্তু তার কাছে করোনা টিকা গ্রহণের কোনো প্রমাণপত্র ছিল না। এ জন্য স্টেডিয়ামের গেট থেকে ফিরে যেতে হয় তাকে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বলসোনারো। বলেছেন, ‘আমি শুধু সান্তোসের একটা ম্যাচই দেখতে চেয়েছি। সে জন্য বলা হলো আমাকে টিকা নিতে হবে। কেন? যারা টিকা নিয়েছেন, তাদের চেয়েও আমার শরীরে অ্যান্টিবডি বেশি আছে!’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড