• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ বিশ্বকাপ খেলতে যাচ্ছেন নেইমার!

  ক্রীড়া ডেস্ক

১০ অক্টোবর ২০২১, ২০:৫১
নেইমার জুনিয়র
নেইমার জুনিয়র। (ছবি: সংগৃহীত)

৩৬ বছর বয়সেও ক্রিস্টিয়ানো রোনালদো নিজেকে ছাপিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। ৩৫-এ পা দেওয়া সময়ের আরেক মহাতারকা মেসিও আলো ছড়াচ্ছেন একইভাবে। বিশ্ব ফুটবলের এই দুই তারকা যখন একজন আরেকজনকে ছাড়িয়ে যেতে উন্মুখ তখন ২৯ বছর বয়সী আরেক তারকা নেইমার বলছেন, ২০২২ কাতার বিশ্বকাপই হতে পারে তাঁর শেষ বিশ্বকাপ।

সম্প্রতি ডিএজেডএন নামের অলনাইন স্ট্রিমিং সাইটে ‘নেইমার জুনিয়র অ্যান্ড দ্য লাইন অফ কিংস’ নামে একটি ডকুমেন্টারি প্রকাশিত হয়েছে। সেখানে নিজের ক্যারিয়ার ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেছেন এই ব্রাজিলিয়ান তারকা।

নেইমার বলেছেন, ‘আমার মনে হচ্ছে এটাই (২০২২ কাতার) আমার শেষ বিশ্বকাপ। কাতার বিশ্বকাপকে আমার শেষ বিশ্বকাপ হিসেবে দেখছি। কারণ আমি জানি না এরপর ফুটবল খেলার মতো মানসিক অবস্থা আমার থাকবে কি না।’

আন্তর্জাতিক ক্যারিয়ারে এখন পর্যন্ত দুটি বিশ্বকাপ খেলেছেন নেইমার। ব্রাজিলকে ষষ্ঠ শিরোপা এনে দেওয়ার লক্ষ্যে ২০১৪ সালে ঘরের মাঠে নিজের প্রথম বিশ্বকাপে নেমেছিলেন নেইমার। সেবার ব্রাজিলের বিশ্বকাপ মিশন থেমেছিল সেমিফাইনালে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে নেইমার ব্রাজিলকে শেষ চারেও নিতে পারেনি।

আরও পড়ুন : বিশ্বকাপ চ্যাম্পিয়নরা কত টাকা পাবে জানাল আইসিসি

২০২২ বিশ্বকাপে তাই আগের দুই বিশ্বকাপের আক্ষেপ দূর করে দিতে চান। বলেন, ‘দেশকে শিরোপা জেতাতে নিজের সর্বোচ্চটা উজাড় করে দেব। যে স্বপ্ন আমি অনেক আগে থেকে দেখে আসছি। আমি আশা করছি সেটি আমি করতে পারব।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড