• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাজিলের মাঠে লঙ্কাকাণ্ড, আর্জেন্টিনার ক্লাবের শাস্তি

  ক্রীড়া ডেস্ক

১০ অক্টোবর ২০২১, ১৭:৩৮
কোপা লিবের্তাদোরেসে সংঘর্ষ
কোপা লিবের্তাদোরেসে সংঘর্ষ। (ছবি: সংগৃহীত)

কোপা লিবের্তাদোরেসে আতলেতিকো মিনেইরোর বিপক্ষে ম্যাচে সংঘর্ষে জড়িয়ে পড়ার ঘটনায় বিভিন্ন মেয়াদে শাস্তি পেয়েছেন বোকা জুনিয়র্সের ছয় খেলোয়াড় ও দুই কর্মকর্তা।

গত শুক্রবার এক বিবৃতিতে শাস্তির বিষয়টি জানায় দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা কনমেবল।

তাদের ডিসিপ্লিনারি কমিটি জানায়, ক্রিস্তিয়ান পাভন ও সেবাস্তিয়ান ভিয়াকে ছয় ম্যাচের জন্য নিষিদ্ধ করার পাশাপাশি ৩০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার মার্কোস রোহো নিষিদ্ধ হয়েছেন পাঁচ ম্যাচের জন্য, তাকে জরিমানা করা হয়েছে ২৫ হাজার ডলার।

দলটি অন্য তিন খেলোয়াড় কার্লোস ইসকিয়েরদোস, দিয়েগো গনসালেস ও হাভিয়ের গার্সিয়াকে চার, তিন ও দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে এবং তাদের জরিমানার অঙ্ক যথাক্রমে ২০ হাজার, ১৫ হাজার ও ১০ হাজার ডলার।

ক্লাব পরিচালক রাউল কাসিনি ও মার্সেলো দেলগাদোকে ৩০ হাজার ডলার করে জরিমানা করা হয়েছে এবং দুই বছরের জন্য কনমেবল ম্যাচে অংশ নেওয়া থেকে নিষিদ্ধ করা হয়েছে।

আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্স তাদের ওয়েবসাইট বা সামাজিক যোগাযোগ মাধ্যমে শাস্তির ব্যাপারে কিছু উল্লেখ করেনি। আপিল করার জন্য তাদের সামনে সাত দিন সময় আছে।

গত জুনে প্রতিযোগিতার শেষ ষোলোর দ্বিতীয় লেগে মুখোমুখি হয় দুই দল। গোলশূন্য ড্রয়ের পর ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। সেখানে ৩-১ গোলে জেতে ব্রাজিলের ক্লাব মিনেইরো।

ম্যাচটিতে নির্ধারিত সময়ে একবার জালে বল পাঠিয়েছিল আর্জেন্টিনার ক্লাব বোকা; কিন্তু ভিডিও অ্যাসিসটেন্স রেফারির (ভিএআর) সঙ্গে দীর্ঘ আলোচনার পর সেটা গোল দেননি রেফারি। গোলশূন্য প্রথম লেগেও দলটি একবার জালে বল পাঠিয়েছিল, কিন্তু সেবারও ভিএআরে বাতিল হয়ে যায় তা।

আরও পড়ুন : ভারত-পাকিস্তান ম্যাচ অন্য সব ম্যাচের মতোই : রিজওয়ান

তারপর টাইব্রেকারে হেরে বাদ পড়ার পর দলটি সংঘর্ষে জড়িয়ে পরে পুলিশের সঙ্গে। টানেলে, ড্রেসিংরুমে ঝাঁপিয়ে পড়া বোকার খেলোয়াড়দের থামাতে শেষ পর্যন্ত টিয়ার গ্যাসও মারতে হয়েছিল পুলিশকে। সেই ঘটনায় শাস্তি পেলেন খেলোয়াড় ও কর্মকর্তারা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড