• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রিয়ালের শাস্তির দাবি পিএসজির

  ক্রীড়া ডেস্ক

১০ অক্টোবর ২০২১, ১৬:৫৩
কিলিয়ান এমবাপে
কিলিয়ান এমবাপে। (ছবি: সংগৃহীত)

কিলিয়ান এমবাপেকে নিয়ে প্রায়ই রিয়াল মাদ্রিদের কেউ না কেউ কথা বলছে। নিজেদের একজন খেলোয়াড়কে নিয়ে আরেকটি ক্লাবের এত কথা একেবারেই পছন্দ হচ্ছে না পিএসজির। ক্লাবটির ক্রীড়া পরিচালক লিওনার্দোর মতে, ফরাসি ফরোয়ার্ডকে নিয়ে লাগাতার কথা বলায় রিয়ালের শাস্তি হওয়া উচিত।

অনেক দিন ধরেই এমবাপেকে সান্তিয়াগো বের্নাবেউয়ে আনার চেষ্টা করছে ইউরোপের সফলতম দলটি। দলবদলের গত উইন্ডোতে ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ডকে পেতে বড় অঙ্কের একের পর এক প্রস্তাব দেয় রিয়াল। কিন্তু এর কোনোটিই গ্রহণ করেনি পিএসজি।

স্পেন ও ফ্রান্সের কয়েকটি সংবাদমাধ্যমে গত অগাস্টে বলা হয়েছিল, ২২ বছর বয়সী এমবাপেকে পেতে প্রথম দফায় ১৬ কোটি এবং পরে ১৮ কোটি ইউরোর প্রস্তাব দেয় রিয়াল। দলবদলের শেষ দিনে ২০ কোটি ইউরো দিতেও নাকি রাজি ছিল তারা। কিন্তু পরিবর্তন আনতে পারেনি পিএসজির ভাবনায়।

আগামী জুনে লিগ ওয়ানের দলটির সঙ্গে এমবাপের চুক্তির মেয়াদ শেষ হবে। এর আগে আগামী ১ জানুয়ারি থেকে নতুন ঠিকানা ঠিক করে নিতে পারবেন তিনি। লিওনার্দো মনে করেন, রিয়ালও এই সুযোগের অপেক্ষায় ছিল। তার মতে, ফ্রি এজেন্ট হিসেবেই ফরাসি ফরোয়ার্ডকে দলে নিতে চায় স্প্যানিশ ক্লাবটি।

তিনি বলেন, ‘দুই বছর ধরে তারা এমবাপে সম্পর্কে প্রকাশ্যে কথা বলছে। এর জন্য শাস্তি হওয়া উচিত। আমার মনে হয়, রিয়াল মাদ্রিদ এমবাপেকে ফ্রি এজেন্ট হিসেবে দলে নিতে অনেকদিন ধরেই কাজ করছে। রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে এমবাপের প্রতি তাদের সম্মানের ঘাটতি দেখছি। সে সাধারণ কোনো ফুটবলার নয়, বিশ্বসেরাদের একজন। কোচ, বোর্ড, রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রাও এমবাপেকে নিয়ে কথা বলে। আমার মনে হয়, এটা তাদের পরিকল্পনার অংশ। যেটা সম্মানের নয়।’

গণমাধ্যমের খবর, এমবাপেকে এরই মধ্যে কয়েকটি প্রস্তাব দিয়েছে পিএসজি। যদিও ফরাসি ফরোয়ার্ড সম্প্রতি একটি সাক্ষাৎকারে উড়িয়ে দেন এই গুঞ্জন। লিওনার্দো জানালেন, যেকোনো মূল্যে তারকা এই ফুটবলারকে প্যারিসেই রাখতে চান তারা।

আরও পড়ুন : বিশ্বকাপে আমাদের আটকানো মুশকিল হবে : সুজন

লিওনার্দো বলেন, ‘আমাদের ভাবনা কিলিয়ান এমবাপের চুক্তির মেয়াদ আরও বাড়ানো। কোনো কিছুই আমাদের পরিকল্পনা পরিবর্তন করতে পারবে না। কিলিয়ান হলো রত্ন, আর সে পিএসজির জন্যই উপযুক্ত। আমাদের থাকবে কিলিয়ান, লিও (মেসি), নেইমার। এমবাপেকে ছাড়া আমরা কখনও পিএসজির ভবিষ্যৎ পরিকল্পনা করিনি।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড