• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিরোপায় শততম ম্যাচ রঙিন করতে চান গ্রিজম্যান

  ক্রীড়া ডেস্ক

১০ অক্টোবর ২০২১, ১৫:২১
আতোয়া গ্রিজম্যান
আতোয়া গ্রিজম্যান। (ছবি: সংগৃহীত)

উপলক্ষ এমনিতেই বেশ বড়। উয়েফা নেশন্স লিগের ফাইনাল ম্যাচ! আতোয়া গ্রিজম্যানের জন্য ম্যাচটি আরও বিশেষ কিছু ব্যক্তিগত একটি মাইলফলকে। দেশের জার্সি গায়ে তিনি মাঠে নামবেন একশতম ম্যাচ খেলতে। নিজের অর্জনের ম্যাচটি শিরোপা জয়ের উৎসব দিয়ে স্মরণীয় করে রাখতে চান এই ফরোয়ার্ড।

রবিবার (১০ অক্টোবর) নেশন্স লিগের ফাইনালে মিলানে স্পেনের মুখোমুখি হবে ফ্রান্স। শেষ মুহূর্তে চোট-টোটে না পড়লে এই ম্যাচে নিশ্চিতভাবেই খেলবেন গ্রিজম্যান। তার ম্যাচ খেলার সেঞ্চুরিও হয়ে যাবে তাতে। তার আগে ফ্রান্সের হয়ে এই মাইলফলকে পা রেখেছেন কেবল ৮ জন ফুটবলার।

পুরো ক্লাব ক্যারিয়ার যে দেশে কাটিয়েছেন গ্রিজম্যান, সেই স্পেনের বিপক্ষে ম্যাচ দিয়ে পূর্ণ হচ্ছে তার সেঞ্চুরি। ৩০ বছর বয়সী ফরোয়ার্ডের চাওয়া, দলীয় সাফল্যে রাতটি রাঙ্গানো।

গ্রিজম্যান বলেন, ‘স্পেশাল একটি রাত হতে যাচ্ছে এটি। ম্যাচটি আমাদের জিততে হবে। ট্রফি জয়ের ব্যাপার আছে, আমরা তাই সাফল্যের জন্য সবকিছু করব। এটা করার উপযুক্ত দলও আমাদের আছে। ১০০তম ম্যাচ বিশেষ কিছু। এই মাইলফলকের দেখা পাওয়া ফুটবলার খুব বেশি নেই। আমি তাই খুবই গর্বিত এবং আশা করি, আজকের রাত আমরা ভালোভাবে শেষ করতে পারব।’

১৪২ ম্যাচ খেলে ফ্রান্সের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড ১৯৯৮ বিশ্বকাপজয়ী তারকা লিলিয়ান থুরামের। ১৩২ ম্যাচ খেলে দুইয়ে এখনকার দলের গোলকিপার উগো লরিস।

গ্রিজম্যানদের এখনকার জাতীয় কোচ দিদিয়ে দেশমও আছেন শত ম্যাচ খেলাদের তালিকায়। ম্যাচের আগে তিনিও তুলে ধরলেন গ্রিজমানের কৃতিত্ব।

আরও পড়ুন : ব্যালন ডি’অরে মেসি ভোট দেবেন কাকে?

দেশম বলেন, ‘গ্রিজম্যানের ক্ষেত্রে শুধু ম্যাচ সংখ্যার ব্যাপারই নয়, তার কার্যকারিতা দেখুন, গোল, গোলে সহায়তা…। ভাগ্যের সহায়তাও কিছুটা পেয়েছে সে, খুব বড় কোনো চোটে পড়েনি এবং আশা করি, চোট দূরেই থাকবে।’

ফ্রান্স কোচ বলেন, ‘আমার কোচিংয়ে শুরুর দিকে হয়তো সে নিয়মিত সেরা একাদশে থাকত না, কিন্তু ২০১৬ সাল থেকে সে এই দলের খুবই গুরুত্বপূর্ণ একজন।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড