• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউক্যাসলকে ঘিরে সমর্থকদের নতুন স্বপ্ন

  ক্রীড়া ডেস্ক

০৯ অক্টোবর ২০২১, ১৫:৪৬
নিউক্যাসল ইউনাইটেডের সামনে সমর্থকরা
নিউক্যাসল ইউনাইটেডের সামনে সমর্থকরা। (ছবি: সংগৃহীত)

গত ১৪টি বছর দুর্বিষহ কেটেছে নিউক্যাসল ইউনাইটেড সমর্থকদের। ক্লাবটির আগের মালিক পাত্তা দেননি তাদের চাওয়া-পাওয়াকে। তবে দলটির মালিকানায় পরিবর্তন আসার পর নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন সমর্থকরা। নিউক্যাসল কিংবদন্তি অ্যালান শিয়েরারও মনেপ্রাণে চাইছেন নতুন মালিকের হাত ধরে ঘুরে দাঁড়াক তার প্রিয় ক্লাব।

আগের মালিক মাইক অ্যাশলের অধীনে নিউক্যাসলের সময়টা ভালো যায়নি মোটেও। ২০০৪ সালের পর এ পর্যন্ত কেবল ২০১১-১২ মৌসুমে লিগে পঞ্চম স্থান পাওয়া ছিল দলটির সেরা সাফল্য। বাকি মৌসুমগুলোতে ধুঁকেছে দলটি।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে নিউক্যাসল ঘুরপাক খাচ্ছে অবনমন অঞ্চলে। সাত ম্যাচে জয়হীন থাকা দলটি ৩ পয়েন্ট নিয়ে টেবিলে ১৯তম স্থানে রয়েছে। বিবিসির সঙ্গে আলাপচারিতায় শিয়েরার বলেছেন, তার মনে হয়েছে এই সময়ে নিউক্যাসল কেবল ‘টিকে থাকার’ চেষ্টা করে গেছে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) ক্লাবটির মালিকানায় পরিবর্তন আসে। সৌদি আরবের একটি কনসোর্টিয়াম ৩০ কোটি ৫০ লাখ পাউন্ডে কিনে নেয় নিউক্যাসলের মালিকানা। এদিন ‘দি ম্যাগপাই’ খ্যাত দলটির সমর্থকরা জড়ো হয়েছিল ক্লাবের আঙিনায়। আগের মালিকের হাত থেকে ‘মুক্তির’ উৎসবে মেতেছি তারা।

ক্লাব ক্যারিয়ারে নিউক্যাসলে থাকা ১০ মৌসুমে ২০৬ গোল করা শিয়েরার নতুন করে স্বপ্ন দেখছেন প্রিয় দল নিয়ে। তার আশা, দীর্ঘদিন উপেক্ষিত থাকা সমর্থকদের চাওয়া-পাওয়ার দিকে মনোযোগ দেবে ক্লাব।

তিনি বলেন, ‘স্বপ্নটি হচ্ছে, আমরা একটু আশা দেখতে চাই। সমর্থকরা চায় নিউক্যাসল চেষ্টা করুক; সেরা হয়ে উঠুক এবং সত্যিই আমি বুঝতে পারছি সমর্থকদের রোমাঞ্চের কারণ। ১৪ বছর ধরে নিউক্যাসল সমর্থকদের গোণায় ধরা হয়নি। তাদের অর্থ বিনিয়োগ করা হয়নি এবং তাদের সঙ্গে পরামর্শ করা হয়নি। এমন একটি ক্লাব, যাদের এমন আবেগী সমর্থকগোষ্ঠী রয়েছে কিন্তু তাদের সঙ্গে পরামর্শ না করাটা ভালো না।’

সাফল্যের জন্য অবশ্য তাড়াহুড়ো করতে চান না শিয়েরার। নতুন মালিকের হাত ধরে ধীর পায়ে নিউক্যাসল এগিয়ে যাবে, এমনটাই চাওয়া তার।

আরও পড়ুন : শেষের পথে বেলজিয়ামের সোনালী প্রজন্মের সময়

শিয়ারের বলেন, ‘এখন আমাদের মালিক (নতুন) আছে, যারা বিনিয়োগ করবে এবং সমর্থকদের সেটা দেখতে পাওয়াটা গুরুত্বপূর্ণ। ধৈর্য্যের প্রয়োজন হবে…আমরা প্রত্যাশা করি না আগামী কয়েক বছরের মধ্যে নিউক্যাসল লিগ বা চ্যাম্পিয়ন্স লিগ জিতবে, তবে ক্লাব এগিয়ে যাচ্ছে এমন কিছুর ছাপ দেখার আশা করি আমরা।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড