• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির সঙ্গে খেলতে পারা স্বপ্নের মতো : হাকিমি

  ক্রীড়া ডেস্ক

২৬ সেপ্টেম্বর ২০২১, ২০:২৪
লিওনেল মেসি ও আশরাফ হাকিমি
লিওনেল মেসি ও আশরাফ হাকিমি। (ছবি: সংগৃহীত)

ইনজুরির কারণে মঁপলিয়ের বিপক্ষে শেষ ম্যাচটি খেলতে পারেননি লিওনেল মেসি। এর আগের কোচ মাউরিসিও পচেত্তিনোর সঙ্গে ঘটেছে নেতিবাচক এক ঘটনা। ম্যাচের ৭৬ মিনিটের সময় মেসিকে তুলে নেন প্যারিস সেইন্ট জার্মেই কোচ। তখন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কোচের ওপর স্পষ্ট অসন্তোষ প্রকাশ করেন মেসি।

সেদিন দলের সবচেয়ে বড় তারকার বদলে মরোক্কোর ডিফেন্ডার আশরাফ হাকিমিকে মাঠে নামিয়েছিলেন পচেত্তিনো। মেসির মতো হাকিমিও চলতি মৌসুমেই যোগ দিয়েছেন পিএসজিতে। বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের কাছাকাছি সংস্পর্শে থাকতে পেরে অভিভূত মরোক্কোর এ ডিফেন্ডার।

বিশেষ করে মেসির সাদাসিধা ও চুপচাপ চরিত্র দেখে রীতিমতো অবাক হাকিমি। ছয়বারের ব্যালন ডি অর জয়ী মেসির সঙ্গে খেলতে পারা স্বপ্নের মতো বলে মন্তব্য করেছেন তিনি।

ল্য ইকুইপকে দেওয়া সাক্ষাৎকারে হাকিমি বলেছেন, ‘মেসির সঙ্গে টেকনিক্যাল সম্পর্ক গড়া খুব সহজ। আমি তাকে বল দেই এবং এগিয়ে যাই। সে নিশ্চিতভাবেই যথাযথ জায়গায় বলটি পৌঁছে দেবে। আমি তার ব্যবহারে অবাক হয়েছিলাম। সে খুবই সাধারণ এবং চুপচাপ।’

মেসির সঙ্গে খেলতে পারা দলের সবার জন্যই বাড়তি পাওয়া বলে মনে করেন হাকিমি। তার মতে, বিশ্বের অন্যতম সেরার সঙ্গে খেলে সবাই নিজের খেলার উন্নতি করতে পারবে। তবে অন্য সবার মতো হাকিমিও ভাবতে পারেননি, বার্সেলোনা ছেড়ে অন্য কোথাও যাবেন মেসি।

আরও পড়ুন : হংকংয়ের জালে বাংলাদেশের গোল উৎসব

হাকিমির ভাষ্য, ‘মেসি বার্সেলোনা ছাড়বে! অন্য সবার মতো আমিও এটি আশা করিনি। যখন জানতে পারলাম আমার ক্লাবেই আসবে, আমার জন্য স্বপ্নপূরণের মুহূর্ত ছিলো। আমি অনেক বড় বড় ফুটবলারের সঙ্গে খেলেছি। মেসির সঙ্গে খেলাই বাকি ছিলো। তার সঙ্গে খেলতে পেরে আমি গর্বিত। উন্নতি করার জন্য আমি তার অনুশীলনে মনোযোগ দেবো। দলের বাকিদের জন্যও এটা অনেক সাহায্য করবো।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড