• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চ্যাম্পিয়ন চেলসিকে জেতাল লুকাকু

  ক্রীড়া ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:১০
গোল করে লুকাকুর উদযাপন
গোল করে লুকাকুর উদযাপন। (ছবি: সংগৃহীত)

প্রথমার্ধে বিবর্ণ চেলসি জেগে উঠল বিরতির পর। জেনিত সেন্ট পিটার্সবুর্গকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করল টমাস টুখেলের দল।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) স্টামফোর্ড ব্রিজে রাতে ‘এইচ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে জিতেছে চেলসি। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন দ্বিতীয় মেয়াদে দলটিতে ফেরা রোমেলু লুকাকু।

ম্যাচে ৬৬ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ১১টি শট নেয় চেলসি, যার দুটি লক্ষ্যে। জেনিতের ৬ শটের দুটি লক্ষ্যে ছিল। প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষকের কোনো পরীক্ষাই নিতে পারেনি চেলসি। এই সময়ে তাদের একটি শটও ছিল না লক্ষ্যে। ২৩তম মিনিটে কয়েক ডিফেন্ডারকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে পড়েন লুকাকু, কিন্তু শট নিতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতে ডি-বক্সের বাইরে থেকে হাকিম জিয়াশের নেওয়া শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। একটু পর নিজেদের অর্ধ থেকে বল নিয়ে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের বাধা এড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন আন্টোনিও রুডিগার। কিন্তু এই ডিফেন্ডারের জোরালো শট লক্ষ্যে থাকেনি।

অবশেষে ৬৯তম মিনিটে মেলে গোলের দেখা। সেসার আসপিলিকুয়েতার ক্রসে ডি-বক্সে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন লুকাকু। দলটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে এটাই তার প্রথম গোল।

আরও পড়ুন : মেসিহীন বার্সাকে ফের লজ্জা দিল বায়ার্ন

দুই মিনিট পর দ্বিগুণ হতে পারত ব্যবধান। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে মার্কোস আলোনসোর শট সামান্য বাইরে দিয়ে যায়। পরের মিনিটে সমতায় ফেরার দারুণ একটি সুযোগ পায় সফরকারীরা। সতীর্থের বাড়ানো বলে ছয় গজ বক্সে ডাইভ দিয়ে ঠিকমতো পা ছোঁয়াতে পারেননি আর্তেম জুবা। যোগ করা সময়ে লুকাকুর প্রচেষ্টা প্রতিহত হলে ব্যবধান আর বাড়েনি।

গ্রুপের আরেক ম্যাচে মালমোকে ৩-০ গোলে হারায় ইউভেন্তুস। একটি করে গোল করেন আলেক্স সান্দ্রো, পাওলো দিবালা, আলভারো মোরাতা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড