• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসি-নেইমার ছাড়াই পিএসজির বড় জয়

  ক্রীড়া ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪২
পিএসজি ও ক্লেহমোঁর ম্যাচ
পিএসজি ও ক্লেহমোঁর ম্যাচ। (ছবি: সংগৃহীত)

লিওনেল মেসি-নেইমারদের অনুপস্থিতি বুঝতেই দিলেন না তাদের ক্লাব সতীর্থরা। নবাগত ক্লেহমোঁর জালে গোল উৎসব করে লিগে টানা পঞ্চম জয় তুলে নিল পিএসজি।

ঘরের মাঠে গত শনিবার লিগ ওয়ানের ম্যাচে ৪-০ গোলে জিতেছে মাওরিসিও পচেত্তিনোর দল। জোড়া গোল করেন আন্দের এররেরা এবং একটি করে করেন কিলিয়ান এমবাপে ও ইদ্রিসা গেয়ি।

লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে এই নিয়ে এবারের লিগে পাঁচ ম্যাচের তিনটিতেই চারটি করে গোল করল পিএসজি। এর আগে স্ত্রাসবুর ও ব্রেস্তের জালে চারবার করে বল পাঠিয়েছিল তারা। দুটি ম্যাচ জিতেছিল ৪-২ ব্যবধানে।

জাতীয় দলের হয়ে বিশ্বকাপ বাছাইয়ে খেলে আগের দিনই ফেরায় মেসি ও নেইমার যে খেলবেন না, ম্যাচের আগের দিনই জানিয়েছিলেন কোচ। তবে সেজন্য পিএসজিকে মোটেও ভাবতে হয়নি। প্রথমার্ধেই এররেরার জোড়া গোল ম্যাচের নিযন্ত্রণ নেয় তারা।

পাসিং ফুটবলে সাজানো আক্রমণে ২০তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। এক ঝটকায় একজনের বাধা এড়িয়ে ডান দিক থেকে গোলমুখে ক্রস বাড়ান আশরাফ হাকিমি। গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরালেও দলকে বিপদমুক্ত করতে পারেননি, বল চলে যায় এররেরার কাছে। হেডে ঠিকানা খুঁজে নেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

৩১তম মিনিটে ডান দিক থেকে এমবাপের শট এক ডিফেন্ডার ফেরানোর চেষ্টা করেও পারেননি। গোলমুখে ছুটে গিয়ে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন এররেরা।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে দারুণ পাল্টা আক্রমণে ব্যবধান বাড়ান এমবাপে। মাঝমাঠের আগে থেকে উঁচু থ্রু বল বাড়ান ইউলিয়ান ড্রাক্সলার। গতিতে দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে বল ধরে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে বাঁ পায়ের শটে গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড।

আরও পড়ুন : নাপোলির মাঠেও হারল জুভেন্টাস

লিগে এই নিয়ে টানা তিন ম্যাচে জালের দেখা পেলেন এমবাপে, এই সময়ে তার গোল হলো চারটি। আর ৬৭তম মিনিটে হেডে স্কোরলাইন ৪-০ করেন গেয়ি। বড় জয়ের আনন্দে মাঠ ছাড়ে প্যারিসের দলটি। আসরে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল পিএসজি পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে। চার ম্যচে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে অঁজি।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড