• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাপোলির মাঠেও হারল জুভেন্টাস

  ক্রীড়া ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৪
হতাশ জুভেন্টাসের খেলোয়াড়রা
হতাশ জুভেন্টাসের খেলোয়াড়রা। (ছবি: সংগৃহীত)

ব্যর্থতার বৃত্ত ভেঙ্গে বেড়িয়ে আসতে পারছে না জুভেন্টাস। এবার নাপোলির বিপক্ষে হেরে গেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। দিয়েগো আরমান্দো মারাদোনা স্টেডিয়ামে শনিবার লিগ ম্যাচটি ২-১ গোলে জিতেছে নাপোলি। আলভারো মোরাতা ইউভেন্তুসকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন মাত্তেও পলিতানা। শেষ দিকে স্বাগতিকদের জয়সূচক গোলটি করেন কোলিবালি।

ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে চলে যাওয়ার পর টানা দুই ম্যাচে হারল জুভেন্টাস। প্রথম রাউন্ডে উদিনেজের বিপক্ষে দুই গোলে এগিয়ে যাওয়ার পরও ২-২ ড্র করা দলটি পরের ম্যাচে নবাগত এম্পোলির বিপক্ষে ১-০ গোলে হেরেছিল।

গত মৌসুমটাও জুভেন্টাসের কেটেছিল হতাশায়। ইন্টার মিলানের কাছে শিরোপা খুইয়ে সেরি আয় শেষ হয় তাদের টানা ৯ মৌসুমের আধিপত্য। কোচ আন্দ্রেয়া পিরলোকে বরখাস্ত করে দ্বিতীয় দফায় দলটির দায়িত্ব দেওয়া হয় আল্লেগ্রিকে। ৫৪ বছর বয়সী এই ইতালিয়ানের হাত ধরে লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে প্রথম তিন ম্যাচে জয়ের দেখাই মিলল না।

ম্যাচে বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য করা নাপোলি গোলের জন্য শট নেয় ২৫টি, যার ৬টি লক্ষ্যে। জুভেন্টাসের ৮ শটের ৪টি লক্ষ্যে ছিল।

প্রতিপক্ষের ভুলে ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যায় জুভেন্টাস। স্বাগতিক এক ডিফেন্ডার বলের নিয়ন্ত্রণ হারালে ডি-বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ফরোয়ার্ড মোরাতা। ৫৭তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। লরেন্সো ইনসিনিয়ের শট ইউভেন্তুস গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি ঠেকালেও বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। কাছ থেকে জাল খুঁজে নেন পলিতানা।

আরও পড়ুন : বড় জয় নিয়েই মাঠ ছাড়ল বায়ার্ন

সফরকারীদের ওপর চাপ ধরে রাখা নাপোলি নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে পায় জয়সূচক গোলটি। কর্নার থেকে প্রায় আত্মঘাতী গোল করতে বসেছিলেন একটু আগে মোরাতার বদলি নামা মোইজে কিন। তার হেড স্ট্যাসনি ফেরানোর পর কাছ থেকে বল জালে পাঠান কোলিবালি।

তিন ম্যাচে শতভাগ সাফল্যে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নাপোলি। সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে নেমে গেছে জুভেন্টাস।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড