• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বড় জয় নিয়েই মাঠ ছাড়ল বায়ার্ন

  ক্রীড়া ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০২১, ১৬:১২
বায়ার্নের উদযাপন
বায়ার্নের উদযাপন। (ছবি: সংগৃহীত)

আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠল মাঠের লড়াই। কিন্তু স্কোরলাইনে তার প্রভাব তেমন পড়ল না। ফিনিশিংয়ে দুর্বল লাইপজিগের জালে চারবার বল পাঠিয়ে বড় জয় নিয়েই মাঠ ছাড়ল বায়ার্ন মিউনিখ। লাইপজিগের রেড বুল অ্যারেনায় শনিবার লিগ ম্যাচটি ৪-১ গোলে জিতেছে ইউলিয়ান নাগেলসমানের দল।

ম্যাচের শুরুতে রবের্ত লেভানদোভস্কি সফরকারীদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান জামাল মুসিয়ালা ও লেরয় সানে। লাইপজিগের হয়ে কনরাড লাইমার ব্যবধান কমালেও শেষ দিকে এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে মিউনিখের দলটি।

ড্র দিয়ে টানা দশম শিরোপা জয়ের লক্ষ্যে অভিযান শুরু করা বায়ার্নের এটি টানা তৃতীয় জয়। বল দখলে কিছুটা পিছিয়ে থাকলেও আক্রমণে এগিয়ে ছিল বায়ার্ন। গোলের উদ্দেশে মোট ১০টি শট নেয় লাইপজিগ, যার চারটি ছিল লক্ষ্যে; বিপরীতে ১৮ শটের ছয়টি লক্ষ্যে রাখে বায়ার্ন।

লাইপজিগের মাঠে বায়ার্ন মিউনিখের জয় উদযাপন।লাইপজিগের মাঠে বায়ার্ন মিউনিখের জয় উদযাপন।আন্তর্জাতিক বিরতির আগে হের্টা বার্লিনকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচের একাদশে দুটি পরিবর্তন নিয়ে এদিন মাঠে নামে বায়ার্ন। মুসিয়ালার পরিবর্তে উইংয়ে নামেন লেরয় সানে, সেন্টার ব্যাকে নিকলাস সুলের জায়গায় খেলানো হয় লুকা এরনঁদেজকে।

ম্যাচের দ্বাদশ মিনিটে সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন লেভানদোভস্কি। স্বাগতিকদের ডি-বক্সে তাদের একজনের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। এই নিয়ে আসরে এখন পর্যন্ত সব ম্যাচেই গোল করলেন লেভানদোভস্কি। চার ম্যাচের তার গোল হলো টি।

বিরতির খানিক আগে বদলি নামা মুসিয়ালা দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করেন। ৪৭তম মিনিটে আলফুঁস ডেভিসের পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে বা পাঁয়ের জোরালো শটে দূরের পোস্ট দিয়ে জালে জড়ান তরুণ ইংলিশ মিডফিল্ডার। ৫৪তম মিনিটে সহকারীর ভূমিকায় মুসিয়ালা; ১৮ বছর বয়সী এই ফুটবলারের আড়াআড়ি পাস পেয়ে কাছ থেকে প্লেসিং শটে ব্যবধান ৩-০ করেন সানে।

আরও পড়ুন : রোনালদোর রাজকীয় প্রত্যাবর্তন

বায়ার্ন মিউনিখের বিপক্ষে দারুণ লড়াই করেও হার এড়াতে পারেনি লাইপজিগ।বায়ার্ন মিউনিখের বিপক্ষে দারুণ লড়াই করেও হার এড়াতে পারেনি লাইপজিগ।চার মিনিট পর বক্সের অনেক বাইরে থেকে আচমকা জোরালো উঁচু শটে ব্যবধান কমান লাইমার। বামে ঝাঁপিয়েও বলের নাগাল পাননি গোলরক্ষক মানুয়েল নয়ার।ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান বড় করেন চুপো-মোটিং।

চার রাউন্ড শেষে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে বায়ার্ন আছে তালিকার দুইয়ে। দিনের আরেক ম্যাচে নবাগত গয়টা ফিউটকে ২-০ গোলে হারানো ভলফসবুর্ক চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে। সমান ম্যাচে মাত্র একটিতে জেতা লাইপজিগ ৩ পয়েন্ট নিয়ে আছে ১৩ নম্বরে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড