• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসি ইস্যুতে ব্ল্যাকমেইলের শিকার হয়েছিল বার্সা!

  ক্রীড়া ডেস্ক

০৮ সেপ্টেম্বর ২০২১, ২০:০৭
লিওনেল মেসি
লিওনেল মেসি। (ছবি: সংগৃহীত)

লিওনেল মেসিকে ধরে রাখতে পারেনি বার্সেলোনা। ফলে কাতালুনিয়ায় মেসি-অধ্যায় এখন অতীত। ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইঁতে (পিএসজি) মেসি তার জীবনের নতুন দিন শুরু করে ফেলেছেন।

সেই এক মাস আগে মেসির দলবদল হয়ে গেছে। পিএসজির হয়ে অভিষিক্তও হয়ে গেছেন তিনি। তবু যেন মেসির দলবদলের আলোচনা শেষ হচ্ছেই না। এবার সেই আলোচনার আগুনে ঘি ঢাললেন বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা। জানালেন, এই ইস্যুতে কাতালান ক্লাবটিকে ব্ল্যাকমেইল করতে চেয়েছিল লা লিগা কর্তৃপক্ষ।

লা লিগার কড়া নিয়মের কারণে মেসিকে রাখা যায়নি, সেটা মেসিকে রাখতে ব্যর্থ হওয়ার ঘোষণা করা পোস্টেই বলে দিয়েছিল বার্সা। লা লিগার সভাপতি হ্যাভিয়ের তেবাসের সঙ্গে দুই বড় স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ঝামেলাও যে এই ঘটনায় প্রভাব ফেলেছে তাও স্পষ্ট করে জানিয়েছেন লাপোর্তা।

মেসি ইস্যুতে নাকি লা লিগা কর্তৃপক্ষ ব্ল্যাকমেইল করার চেষ্টা করেছিল তাকে, এমনই বিস্ফোরক অভিযোগ এনেছেন লাপোর্তা। লা লিগা সিভিসির সঙ্গে নতুন চুক্তি করেছে। ফলে দুই বড় ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সার আর্থিক ক্ষতি হবে। লা লিগা তাই লাপোর্তাকে একটি অন্যায় প্রস্তাব দিয়েছিল।

আরও পড়ুন : নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতল বাংলাদেশ

লা লিগার পক্ষ থেকে বলা হয়েছিল, নিয়ম ভেঙে মেসির বেতনের ব্যাপারটা মেনে নেবে তারা। সেক্ষেত্রে বার্সেলোনাকে সিভিসির চুক্তিতে সই করতে হবে যা বার্সেলোনা মানেনি। রিয়াল ও অ্যাথলেটিক বিলবাওর মতো তারাও ভবিষ্যতের জন্য ক্ষতিকারক এই চুক্তিতে রাজি হয়নি। ফলে প্রতিশোধপরায়ণ হয়েই আগে অনুমতি দিলেও, পরে মেসির ব্যাপারে পরে বেঁকে বসেছিল লা লিগা। এ কারণেই শেষমেশ মেসিকে আর রাখা যায়নি বার্সেলোনায়, জানান লাপোর্তা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড